বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

‘অচিরেই দেশে শান্তি ফিরে আসবে’

পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, ‘আশা করা যাচ্ছে অচিরেই এ অস্থিরতা দূর হবে। ধর্মঘট, হরতাল ও অবরোধ- এ সব অনাকাঙ্ক্ষিত অধ্যায়ের অবসান হবে। রাজনৈতিক অঙ্গনে শান্তি-শৃঙ্খলা ফিরে আসবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আশাবাদ ব্যক্ত করেছেন তার প্রতিফলন আমরা দেখতে পাব।’

পিরোজপুর জেলার ভান্ডারিয়ায় সোমবার বিভিন্ন সরকারি কর্মসূচিতে বক্তব্য দিতে গিয়ে তিনি এ সব কথা বলেন।

জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান বলেন, বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ খাত হচ্ছে কৃষি। আমাদের প্রধানমন্ত্রী ও কৃষিমন্ত্রীর সফল নেতৃত্বে বর্তমান সরকার এক্ষেত্রে ব্যাপক সাফল্য দেখিয়েছেন। শুধু ধান নয়, গম-ভুট্টা চাষ বাংলাদেশের কৃষিতে শস্যের বহুমুখী চাষাবাদে দৃশ্যমান সফলতা। সাবেকি কৃষি উপকরণ ব্যবহারের বদলে আজ কৃষিতে যান্ত্রিকীকরণ আমাদের খাদ্য উৎপাদনে যুগান্তকারী পরিবর্তন এনেছে। আগে উত্তরাঞ্চলে যমুনার ওপারে কৃষিতে অনেক বেশি গুরুত্ব দেওয়া হতো। এখন দক্ষিণাঞ্চলে বিভিন্ন কৃষি উন্নয়ন কর্মসূচি গ্রহণ করায় সুফল আসছে। আমাদের এ অঞ্চলে কৃষিতে বরাদ্দ বেড়েছে। প্রধানমন্ত্রী নিজেই এ বিষয়ে গুরুত্ব দিয়েছেন। বিদেশী সহায়তা-অনুদানেও এ সব কর্মসূচিতে অগ্রগতি ঘটছে। কৃষি ও প্রযুক্তি মেলার আয়োজনের মধ্য দিয়ে কৃষি উৎপাদন বৃদ্ধিতে আমাদের আগ্রহ সৃষ্টি করা হচ্ছে। আমাদের দেশের খাদ্য উৎপাদনের উদ্বৃত্ত ধারা অব্যাহত রাখতে সমন্বিত প্রচেষ্টা চালাতে হবে।

পরিবেশ ও বনমন্ত্রী সোমবার সকালে ভান্ডারিয়া উপজেলা পরিষদ প্রাঙ্গণে পিরোজপুর-গোপালগঞ্জ-বাগেরহাট সমন্বিত কৃষি উন্নয়ন প্রকল্প এবং কৃষি অধিদফতরের যৌথ উদ্যোগে আয়োজিত কৃষি ও প্রযুক্তি মেলার উদ্বোধন করেন। মেলায় কৃষি বিষয়ক ১৮টি স্টল স্থান পায়।

ভান্ডারিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম তালুকদার উজ্জল, নদমূলা শিয়ালকাঠি ইউপি চেয়ারম্যান শফিকুল কবির তালুকদার বাবুল, ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু ও উপজেলা কৃষি কর্মকর্তা চপল কৃষ্ণ নাথ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান মনিরুল হক মনি জোমাদ্দার, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক মহিউদ্দিন মহারাজ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু যাহিদ, সদর ইউপি চেয়ারম্যান গোলাম সরওয়ার জোমাদ্দার, গৌরীপুর ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান টিপু প্রমুখ।

Spread the love