মঙ্গলবার ৩১ জানুয়ারী ২০২৩ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

অপহরণের ৩ দিন পর শিশু উদ্ধার : অপহরণকারী গ্রেপ্তার

পঞ্চগড়ের আটোয়ারীতে একটি শিশুকে অপহরণের তিনদিন পর উদ্ধার করেছে পুলিশ। গ্রেপ্তার করেছে অপহরণকারীকে। অপহৃত শিশুটির নাম মো. সোয়াইব রহমান সাদ (৬)। সে উপজেলার ধামোর ইউনিয়নের দানাবীর গ্রামের মো. মাজেদুর রহমান দুলুর ছেলে এবং দানাবীর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণীর ছাত্র।
শিশুটির বাবা মাজেদুর রহমান জানায়, গত শনিবার তার ভাতিজা মাহফুজ রহমানের বৌভাত অনুষ্ঠান ছিল। দুপুরের পর শিশুটি নিখোঁজ হয়ে যায়। ওই দিনই মাহফুজ রহমান আটোয়ারী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরে বৌভাত অনুষ্ঠানের ধারনকৃত ভিডিও চিত্র দেখে জেলা সদরের হাফিজাবাদ ইউনিয়নের সর্দারপাড়া গ্রামের মো. খলিলুর রহমানের ছেলে আজহারুল ইসলামকে (২৭) অপহরনকারী হিসেবে সনাক্ত করা হয়।
এদিকে অপহরণের পর মোবাইল ফোনে আজহারুল ইসলাম শিশুটির মুক্তিপন হিসেবে পরিবারের কাছে ১০ লাখ টাকা দাবী করেন। মুক্তিপনের পাঁচ লাখ টাকা দেয়ার অঙ্গিকারও করা হয় এবং বিকাশের মাধ্যমে ৮৫ হাজার টাকা পাঠানো হয়। অন্যদিকে এ ঘটনার পর অপহরণকারীর পরিবারের সাথে গোপনে যোগাযোগ করা হয়। মঙ্গলবার গভীর রাতে আজহারুল ইসলামের ছোটভাই আহসান হাবীবের সহযোগীতায় পার্শ্ববর্তী বোদা উপজেলার ফুলতলা বাজার থেকে অপহৃত শিশুসহ আজহারুল ইসলামকে আটক করে পুলিশ। পরে তাকে হাফিজাবাদ ইউপি চেয়ারম্যানের কাছে নিয়ে যাওয়া হয়। ইউপি চেয়ারম্যান মো. শাহাদত হোসেন পুলিশকে খবর দিলে রাতেই আটোয়ারী থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে পুলিশ শিশুটিকে তার বাবার কাছে ফেরত দেয়।
আটোয়ারী থানার ওসি (তদন্ত) মো. মোজাফফর হোসেন ঘটনার সতত্যা নিশ্চিত করে বলেন, অপহরণকারী আজহারুল ইসলামের বিরুদ্ধে শিশু অপহরণের মামলা দায়ের করা হয়েছে।