শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

অবরোধের কারণে দু’দিন থেকে গাইবান্ধায় কোন সংবাদপত্র পৌঁছেনি: পাঠক গ্রাহক এজেন্ট ও হকাররা বিপাকে

জিল্লুর রহমান পলাশ, গাইবান্ধা প্রতিনিধি: সড়ক অবরোধের কারণে গাইবান্ধায় বুধবার এবং বৃহস্পতিবার দৈনিক যায়যায়দিনসহ জাতীয় ও আঞ্চলিক এবং সাপ্তাহিক কোন সংবাদপত্র পৌঁছেনি। ফলে উত্তরাঞ্চলের অন্যান্য জেলার মত গাইবান্ধার জেলার পাঠক, গ্রাহক ও এজেন্ট এবং হকাররা পত্রিকা থেকে চরম বিপাকে পড়েছেন।

গাইবান্ধা সংবাদপত্র এজেন্ট জাহাঙ্গীর আলম ও আব্দুর রহমান শেখ জানান, সকাল থেকে হকাররা এসে দীর্ঘ সময় কাগজের জন্য অপেক্ষা করে সন্ধ্যায় খালি হাতে বাড়ি ফিরে গেছে। তারা জানান, ১৮ দলের সড়ক অবরোধের কারণে ঢাকা থেকে আগত পত্রিকাবাহি গাড়ি টাঙ্গাইলে আটকা পড়ে। সেখান থেকে বগুড়ার এজেন্টরা ভ্যানযোগে পত্রিকা আনলেও বগুড়া থেকে গাইবান্ধাসহ উত্তরাঞ্চলের জেলাগুলোতে পত্রিকা সরবরাহ করা সম্ভব হচ্ছে না। এতে পাঠক এবং গ্রাহকরা একদিকে যেমন পত্রিকা পড়া থেকে বঞ্চিত হচ্ছেন। অপরদিকে তেমনি এজেন্ট এবং হকাররাও আর্থিক ক্ষতির সম্মুখিন হচ্ছেন।

গাইবান্ধা সংবাদপত্র হকার্স এসোসিয়েশনের সভাপতি আব্দুল মালেক জানান, পত্রিকা না আসায় গ্রাহকরা বার বার তাদের কাছে পত্রিকার জন্য তাগিদ দিয়েছেন। পত্রিকা বিক্রি করতে না পেরে এই আয়ের উপর নির্ভরশীল দরিদ্র হকাররা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।