সোমবার ২৩ মে ২০২২ ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

অবশেষে চলে গেলেন বীরমুক্তিযোদ্ধা পশর আলী। রাষ্ট্রিয় মর্যাদায় দাফন সম্পন্ন

FFমো: আব্দুর রাজ্জাক : অবশেষে চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা পশর আলী মুন্সি (৭২)। গত সোমবার দুপুর  ২টায় তিনি নিজ বাস ভবনে ইন্তেকাল করেন ( ইন্না……..রাজিউন)। তিনি দীর্ঘ দিন ধরে দুরাগ্যে রোগে ভুগছিলেন। রাষ্ট্রিয় মর্যাদায় তার দাফন করা হলেও জীবনের শেষ বেলায় তিনি রাষ্ট্রের কাছে অবহেলিত ছিলেন। অন্যের আশ্রয়ে জীবনের শেষ সময় খুব কষ্টে কেটেছে ।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ২ মেয়ে রেখে গেছেন।

বিগত সরকার দুঃস্থ্য এবং অসহায় মুক্তিযোদ্ধা পশর আলী মুন্সি বাড়ি করার জন্য ৭শতক এবং চাষাবাদের জন্য ১ একর জমি দিয়েছিল। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস  প্রভাবশালী ভূমি দস্যূরা জোর পূর্বক উচ্ছেদ করে জমিটি দখল করে। পালিয়ে এসে পরিবার নিয়ে অন্যের আশ্রয়ে জীবনের শেষ সময়টি পার করেছেন। দুঃসময়ে তাঁর পাশে এসে দাঁড়ায়নি বাংলাদেশ। অশ্রুসিক্ত নয়নে এমনটি জানালেন সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম।

তিনি মুক্তিযোদ্ধার পরিবারের কথা বিবেচনায় রেখে সরকার প্রদত্ত জমি উদ্ধারের ব্যবস্থা গ্রহনের সরকারের কাছে দাবি জানান।

উপজেলার ভোগনগর  ইউনিয়নের বিজয়পুর গ্রামের মরহুম সফর উদ্দিনের পুত্র বীর মুক্তিযোদ্ধা পশর আলী কফিনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু জাফর এই বীর মুক্তিযোদ্ধার কফিন জাতীয় পতাকা দিয়ে আচ্ছাদিত করেন। পুস্পার্ঘ অর্পনের পর এক মিনিট দাড়িয়ে নীরবতা পালন করেন তিনি। এরপর বীরগঞ্জ থানার একদল পুলিশ গার্ড অব অনার প্রদর্শন করেন।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকার নেতৃত্বে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য মোঃ আমিনুল ইসলাম সহ দলীয় নেতাকর্মীরা মরহুমের বাসায় যান। এ সময় নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য মোঃ আমিনুল ইসলাম মরহুমের পরিবারকে সমবেদনা জ্ঞাপন করেন এবং ব্যক্তিগত তহবিল থেকে নগদ ২ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করেন।

এ সময় উপজেলা কমান্ডের  সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা মোঃ কবিরুল ইসলাম, প্রভাষক কালিপদ রায়, কৃষিবিদ আব্দুল খালেক, মোঃ আব্দুর রহিম, সরবেশ আলী, আব্দুর কাদের, ভোগনগন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ বদিউজ্জামান পান্না, বীরগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আবেদ আলী, জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি মোঃ মীর কাসেম লালু স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিকেল ৫টায় কবিরাজহাট হাফিজিয়া মাদ্রাসা মাঠে  জানাজা শেষে তার গ্রামের বাড়ি একই ইউনিয়নের দুলর্ভপুর গ্রামে দাফন করা হয়েছে।

বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মোঃ মনজুরুল ইসলাম মনজু, পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব আমিরুল বাহার, ১৯দল মনোনিত উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী উপজেলা বিএনপির সহ সভাপতি আলহাজ্ব মফিজ উদ্দিন আহম্মেদ চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি এবং উপজেলা কৃষক লীগের সহ সভাপতি মোঃ মামুনুর রশিদ শাহীন, ঢাকাস্থ বীরগঞ্জ সমিতি, অন লাইন পত্রিকা বীরগঞ্জ প্রতিদিন, বীরগঞ্জ পাবলিক লাইব্রেরী শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email