বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন কাদের সিদ্দিকীর

১১ দিন ধরে কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর অবস্থান কর্মসূচি অব্যাহত রয়েছে।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ প্রত্যাহার এবং প্রধানমন্ত্রীকে সংলাপের উদ্যোগ নেওয়ার দাবিতে তিনি এ অবস্থান কর্মসূচি পালন করেছেন।

মতিঝিল ব্যাণিজিক এলাকার বাংলার বাণী ভবনের নিচে ফটুপাতের ওপর বিছানো মাদুরের ওপরে শুয়ে, আবার কখনো বসে সময় কাটাচ্ছেন তিনি।

কাদের সিদ্দিকীর সঙ্গে দেখা করতে আসা দলীয় সমর্থক, সাধারণ মানুষ ও গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলছেন তিনি। তার সামনে রাস্তার ওপরে রাখা এক-দেড়শ’ চেয়ারে বসে আছেন দলীয় নেতা-কর্মীসহ সাধারণ মানুষ। ওই এলাকা দিয়ে অতিক্রমকালে পথচারীরা একবার হলেও উঁকি দিচ্ছেন। কেউ বা কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে আবার চলে যাচ্ছেন, কেউ বা তার মোবাইল ফোনে ছবি তুলে নিচ্ছেন।

গত শুক্রবার কাদের সিদ্দিকীসহ দলের নেতা-কর্মীরা বায়তুল মোকাররম মসজিদে জুমার নামাজ আদায়ের জন্য গেলে দুপুর সোয়া ১ টার দিকে পুলিশ এসে অবস্থান কর্মসূচির অস্থায়ী মঞ্চ ভেঙে দিয়ে ব্যানার-ফেস্টুনগুলো নিয়ে যায়।

নামাজ শেষে কর্মসূচিস্থলে ফিরে মঞ্চ না পেয়ে ফুটপাতে মাদুর বিছিয়ে বসে পড়েন তিনি।সেই থেকে তিনি ফুটপাতে অবস্থান করছেন এবং রাতও যাপন করছেন।

 

এরআগে বৃহস্পতিবার রাত দেড়টার দিকে মতিঝিল থানা পুলিশ কাদের সিদ্দিকীর অবস্থান কর্মসূচি থেকে ছয় জনকে আটক করে পরদিন শুক্রবার আদালতে চালান দেয়।

 

২০ দলীয় জোটের টানা অবরোধের ২৪তম দিন অবস্থান কর্মসূচি শুরু করেন কাদের সিদ্দিকী। এরপর থেকে তিনি সেখানে অবস্থান করছেন।

Spread the love