শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘অ্যাটর্নি জেনারেলকে জিজ্ঞাসা করলে বোমার তথ্য জানা যাবে’

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, সুপ্রিমকোর্টের অ্যাটর্নি জেনারেল, কোর্ট কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত গোয়েন্দা সদস্যদের জিজ্ঞাসাবাদ করলেই হাইকোর্ট বিভাগের এজলাস কক্ষে বোমা পাওয়ার বিষয়ে সঠিক তথ্য জানা যাবে।

 

সোমবার দুপুরে সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত প্রতিবাদ সভায়  তিনি এ কথা বলেন।

 

প্রধান বিচারপতি ও আদালত সংশ্লিষ্টদেরকে উদ্দেশে খোকন বলেন, আদালতের প্রবেশ মুখে সিসি ক্যামেরা লাগানো আছে। সিসি ক্যামেরার রেকর্ড দেখে বের করেন, কে বা কারা বোমা নিয়ে আদালতে প্রবেশ করেছে।

 

এজলাসে বোমা পাওয়ার  বিষয়ে প্রধান বিচারপতি, অ্যাটর্নি জেনারেল, সরকার প্রধান ও স্বরাষ্ট্র মন্ত্রীকে জবাব দিতে হবে বলে মন্তব্য করেন এই আইনজীবী নেতা। আইনজীবীদের সরকার পতনের বর্তমান আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্যই আদালতে বোমার ঘটনা ঘটানো হয়েছে।

 

 

 

অ্যাডভোকেট রফিকুল হক তালুকদার রাজার পরিচালনায় প্রতিবাদ সভায় অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, নাসরিন আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

 

প্রসঙ্গত, গতকাল রোববার সুপ্রিম কোর্টের পৃথক দুটি বেঞ্চের এজলাসকক্ষে তিনটি টাইম বোমা  ও আইনজীবী সমিতি ভবনের তৃতীয় তলা থেকে পডাঁচ রাউন্ড গুলিসহ রিভলবার উদ্ধার করে পুলিশ।

Spread the love