শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আইনজীবির স্ত্রী হত্যা মামলায় ঠাকুরগাঁওয়ে এক যুবকের ফাঁসির আদেশ

রবিউল এহসান রিপন, ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও জেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যাড.বদিউজ্জামান চৌধুরীর স্ত্রী উম্মে কুলসুম হত্যা মামলায় একজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। দন্ডাদেশপ্রাপ্ত আসামির নাম হলো ফয়সাল ইসলাম।

 

গতকাল সোমবার ঠাকুরগাঁও দায়রা জর্জ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

 

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শেখর কুমার রায় বলেন, জেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যাড. বদিউজ্জামান চৌধুরীর স্ত্রী উম্মে কুলসুমকে পালিত ছেলে ফয়সাল ইসলাম পরে ২০১২ সালের ৮ জানুয়ারিয় সকালে শহরের আশ্রমপাড়া বাসায় হাতে, পায়ে দড়ি বেধে গলায় ফাঁস লাগিয়ে দেয়। এ সময় বাড়ির আলমারী থেকে নগদ অর্থ ও স্বর্নের গহনা নিয়ে সে পালিয়ে যায়। অ্যাড. বদিউজ্জামান চৌধুরীর বাড়িতে এসে স্ত্রীর লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দিয়ে ঘটনাস্থল থেকে পুলিশ লাশ উদ্ধার করে।

 

এ ঘটনায় ঠাকুরগাঁও থানায় মামলা দায়ের করা হলে পরে ২০১২ সালের ৯ জানুয়ারি পুলিশ ফয়সাল ইসলামকে সদর উপজেলা ছোট বালিয়া নামক স্থান থেকে গ্রেপ্তার করে ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করে। পরে হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি।

 

দীর্ঘদিন আদালতে সাক্ষ্য প্রমানের ভিত্তিতে গতকাল সোমবার বিজ্ঞ আদালত আসামী ও বাদী উপস্থিতিতে ৩০২ ধারায় ফাঁসির আদেশ, ৩৯২ ধারায় ৫ বছর কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনদায়ে ৬ মাসের কারাদন্ড, ৪১১ ধারায় ৩ বছরের কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা ,অনাদায়ে ৩ মাসের কারাদন্ড প্রদান করেন।

Spread the love