শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আওয়ামীলীগের দখলে রাজধানী

৫ জানুয়ারি নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে আওয়ামী লীগ ‘গণতন্ত্রের বিজয় দিবস’ এবং বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষনা করে।

 

দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীতে রোববার বিকেল ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব ধরনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। যেকোন ধরনের বিশৃঙ্খলা মোকাবেলায় রাজধানী জুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে ডিএমপি।

রাজধানীতে সভা-সমাবেশে নিষেধাজ্ঞা থাকলেও সোমবার সকাল থেকে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ -এর কর্মসূচি পালনের অংশ হিসেবে এই শোডাউন করেছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী, অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

 

সকাল থেকে সরকার সমর্থক নেতা-কর্মীরা রাজপথে নেমে এসে বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। পাশাপাশি নগরীতে মোটর শোভাযাত্রাসহ মহড়া দিয়েছে আওয়ামী লীগ ও এর সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা।

 

 

দুপুরের দিকে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বাদ্য-বাজনাসহ পিকআপ ভ্যানে একটি বিজয় মিছিল নিয়ে হাজির হয়।

 

সরকার সমর্থকরা গুলিস্তান, সদরঘাট, পুরান ঢাকা, প্রেসক্লাব, ইত্তেফাক মোড়, মতিঝিল, কমলাপুর, যাত্রাবাড়ি, সায়েদাবাদ, শনির আখড়া, কারওয়ান বাজার, ফার্মগেট, দয়াগঞ্জ, ঝিগাতলা, ধানমন্ডি, বাটা সিগনাল, সায়েন্সল্যাব, মোহাম্মদপুর, আদাবর, মহাখালী, গুলশান, কুড়িল বিশ্বরোড, উত্তরা, বাড্ডা, মালিবাগ, মিরপুর, পল্লবী, গাবতলীসহ বিভিন্ন এলাকায় অবস্থান কর্মসূচি পালন করেছে ক্ষমতাসীন দল সহযোগি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

Spread the love