রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

আওয়ামীলীগ সরকার প্রত্যেক বাড়ীতে বিদ্যুতের আলো পৌছে দিতে বদ্ধ পরিকর-হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, বর্তমান আওয়ামীলীগ সরকার প্রত্যেক বাড়ীতে বিদ্যুতের আলো পৌছে দিতে বদ্ধ পরিকর। এ লক্ষ্যেই সরকার দেশে নতুন নতুন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র নির্মান করে দেশে বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি করেছে। তিনি বলেন, গত ৩৭ বছরে যে পরিমান বিদ্যুৎ উৎপাদন হয়েছে, আওয়ামীলীগ সরকার গত ৫ বছরের তার দ্বিগুন পরিমান বিদ্যুৎ উৎপাদন করেছে। মাত্র সাড়ে ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ থেকে বৃদ্ধি করে বর্তমান সরকার দেশে সাড়ে ১১ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করছে।

শনিবার দিনাজপুর সদর উপজেলার ৫টি গ্রামের ১৫৪টি বাড়ীতে বিদ্যুৎ সংযোগের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে হুইপ ইকবালুর রহিম একথা বলেন। গ্রামগুলো হলো- সদর উপজেলার ১ নং চেহেলগাজী ইউনিয়নের বড়ইল রংপুরিয়াপাড়া, কর্ণাই, মুজাহিদপুর, রামজীবনপুর ও সুইহারী মাঝাডাঙ্গা।

এ উপলক্ষে বড়ইল গ্রামে আয়োজিত অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম বলেন, তিনি সদর উপজেলার প্রতিটি মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন। সদর উপজেলার ১০টি ইউনিয়নের প্রত্যেকটি বাড়ী যাতে বিদ্যুতের আলোয় আলোকিত হতে পারে সে জন্য তিনি ইতিমধ্যে কর্মপরিকল্পনা গ্রহণ করেছেন। তিনি বলেন, এই কর্মপরিকল্পনা অনুযায়ী আগামী ৫ বছরের মধ্যেই সদর উপজেলার প্রত্যেকটি বাড়ীতে বিদ্যুতের আলো পৌছে দেয়া হবে।

হুইপ ইকবালুর রহিম বলেন, শুধু বিদ্যুৎ নয়, সদর উপজেলার রাসত্মাঘাট, মসজিদ, মন্দির, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন ক্ষেত্রে গত ৫ বছরে ১২শ কোটি টাকার উন্নয়ণ কর্মকান্ড সম্পন্ন করা হয়েছে। প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের মাধ্যমে এই সদর উপজেলাকে একটি মডেল উপজেলা বানাতে তিনি চেষ্ঠা করে যাচ্ছেন। এ ব্যাপারে তিনি সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, শুধু দিনাজপুর নয়, আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার মাধ্যমে একটি সুখী ও সমৃদ্ধিশালী দেশে পরিণত করা হবে। এ জন্য তিনি জনগনের সমর্থন প্রত্যাশা করেন।

বিরোধী দলের ধবংশাত্মক কর্মসূচী থেকে বিরত থাকার আহবান জানিয়ে হুইপ ইকবালুর রহিম বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াত চক্র তখন ধ্বংশাত্মক কর্মসূচী দিয়ে উন্নয়নকে বাধাগ্রস্থ করতে চাচ্ছে। এ ব্যাপারে তিনি উন্নয়নকামী জনগনকে সতর্ক থেকে ধবংশাত্মক কর্মসূচী প্রতিহত করার আহবান জানান।

১নং চেহেলগাজী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ কাশেম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দিনাজপুর পল­ী বিদ্যুৎ সমিতি-১এর মহাব্যস্থাপক কাজী মোহাম্মদ আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফরিদুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদ সরকার ও সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দিনাজপুর আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক এডভোকেট মঞ্জুরুল আহমেদ রুবেল, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা প্রমুখ।

শেষে প্রধান অতিথি ইকবালুর রহিম আনুষ্ঠানিক সুইচ অন করে ৫টি গ্রামের বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email