বৃহস্পতিবার ১৯ মে ২০২২ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আওয়ামী লীগের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না-খালেদা জিয়া

Khaledaবিএনপি চেয়ারপারসন ও ১৯ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর গত ২ মাসে ৩০৪ জনকে গুলি করে হত্যা করেছে পুলিশ। গুম করা হয়েছে অসংখ্য মানুষকে।  এই সরকার বহুদলীয় সরকারে বিশ্বাসী নয়। ১৯৭৫ সালের ২৫ জানুয়ারি আওয়ামী লীগ একদলীয় সরকার ব্যবস্থা কায়েম করেছিল। এখনও সেই ধারায় ক্ষমতায় থাকতে চায়।
আওয়ামী লীগকে তিনি অবৈধ ও জোর করে ক্ষমতা জবরদখলকারী উল্লেখ করে বলেন, যদি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেয়া হয় তাহলে ১৯-দলকে কোনোভাবেই পরাজিত করতে পারবে না।

শনিবার বিকেলে রাজবাড়ীর শহীদ খুশী রেলওয়ে ময়দানে জেলা বিএনপি আয়োজিত এক জনসভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, “আমরা বার বার বলেছি আওয়ামী লীগের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তা তারা প্রমাণ করেছে। সংসদ নির্বাচনে জনগণ ভোট দিতে যায়নি। ভোট কেন্দ্র ফাঁকা ছিল। জনগণ জানিয়ে দিয়েছে আওয়ামী লীগের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না।”

প্রায় ৭ বছর পর শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে রাজবাড়ী পৌঁছান খালেদা জিয়া।

খালেদা জিয়ার আগমনকে ঘিরে বিএনপি নেতাকর্মীরা উজ্জীবিত রয়েছেন বেশ কয়েক দিন ধরেই। বিএনপি চেয়ারপারসনকে স্বাগত জানাতে রাজবাড়ী শহর থেকে দৌলতদিয়া পর্যন্ত নির্মাণ করা হয় শতাধিক তোরণ। ব্যানার-ফেস্টুনে তাকে স্বাগত জানানো হয়।
জেলা বিএনপির সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের সভাপতিত্বে মঞ্চে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, সাদেক হোসেন খোকা, কর্নেল(অব.) অলি আহমেদ, আন্দালির রহমান পার্থ, কাজী জাফর আহমেদসহ বিএনপির কেন্দ্রীয় ও ১৯ দলের নেতৃবৃন্দ।
এর আগে সকাল ১১টায় সড়কপথে খালেদা জিয়া রাজবাড়ীর উদ্দেশে ঢাকা থেকে রওনা দেন।

গত ৫ জানুয়ারির জাতীয় নির্বাচনের পর এটিই ঢাকার বাইরে খালেদা জিয়ার প্রথম সফর ও জনসভা।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email