শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

আওয়ামী সন্ত্রাসীদের নির্যাতনে বিপ্লবের মৃত্যু হয়েছে : ফখরুল

BNP Fukrulবিএনপি দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন,  সাতক্ষীরার বিএনপির নেতা এস এম বিপ্লবের পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের নির্যাতনে মৃত্যু হয়েছে। বিপ্লবকে গত রাতে পুলিশ বাসা থেকে ধরে নিয়ে গিয়ে পায়ে গুলি করেছে। আজ শুক্রবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করে তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সরকার দলীয় সন্ত্রাসী বাহিনীর মতো ব্যবহার করে গণহত্যা চালাচ্ছে। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, র‌্যাব বিতর্কিত হয়ে পড়ায় পুলিশের ওপর গুম-খুনের দায়িত্ব দেয়া হয়েছে। তিনিও সাতক্ষীরার ঘটনার তীব্র নিন্দা জানান।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, সহ-দপ্তর সম্পাদক আসাদুল করীম শাহিন, যুবদলের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমূখ উপস্থিত ছিলেন।
বিপ্লব তালা উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। পুলিশের দাবি, তিনি পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির নেতাকর্মীদের সংগঠিত করছিলেন। এ সময় পুলিশ অভিযান চালালে পাল্টাপাল্টি গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এতে বিপ্লব গুলিবিদ্ধ হন।
বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, গত ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচনের মাধ্যমে গায়ের জোরে রাষ্ট্রীয় ক্ষমতা দখলকারীদের বিরুদ্ধে গোটা জাতি যখন সোচ্চার, তখন তারা আরও অস্থির ও বেপরোয়া হয়ে উঠেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তারা দলীয় সন্ত্রাসী বাহিনীর মতো ব্যবহার করে গণহত্যা চালাচ্ছে। একই সঙ্গে দলীয় সশস্ত্র সন্ত্রাসীদের দিয়ে বিরোধী দলের নেতাকর্মী এবং সাধারণ জনগণের ওপর প্রকাশ্য হামলা চালানোর মদদ দেওয়া হচ্ছে।
এদিকে রিজভী বলেন, বিরোধী দল শূণ্য শাসন ব্যবস্থা কায়েম করার জন্য সরকার তার ‘ইচ্ছা’ বাস্তবায়নে আইনশৃঙ্খলা বাহিনীকে দায়িত্ব দিয়েছে। এ কাজে যারা সফল হচ্ছে ওইসব সদস্যকে সরকার পুরস্কৃত করছে। সরকারের মদত না থাকলে এসব ঘটনার জন্য ক্ষমতাসীনরা বিচলিত হয়ে ব্যবস্থা নিতো। তিনি বলেন, মিরপুরের ঝুট ব্যবসায়ী সুজনকে পুলিশের কর্মকর্তা জাহিদ নির্মমভাবে নির্যাতন করে হত্যা করেছে। তাতে গোটা দেশবাসী আতঙ্কে। সুজনের পরিবার অভিযোগ করেছে, ওই হত্যাকান্ডের সঙ্গে মিরপুর থানার ওসি সালাহ্উদ্দিন জড়িত।
রাজনীতি ও রক্তপাতের মধ্যে পরস্পর নির্ভরতা সৃষ্টি আওয়ামী লীগের তাৎপর্য-মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, তারা জনগণ থেকে ধিকৃত হয়ে বর্তমান রাজনৈতিক টালমাটাল অবস্থা সামাল দেয়ার জন্য হত্যা, গুম, অপহরনকেই একমাত্র সমাধান মনে করছে। তিনি বলেন, একটির পর একটি হত্যা তাদের মানসিক ব্যাধিতে পরিণত হয়েছে। রিজভী অভিযোগ করেন, বৃহস্পতিবার রাতে সাতক্ষীরা জেলার তালা উপজেলা বিএনপির নেতা এস এম বিপ্লবকে আইনশৃঙ্খলা বাহিনী ধরে নিয়ে যায়। পরে বন্দুকযুদ্ধের নামে তার পায়ে গুলি করা হয়। একপর্যায়ে ওই এলাকার সরকার সমর্থকরা পুলিশের সহযোগী হয়ে বিপ্লবের ওপর অমানুষিক নির্যাতন চালালে তার মৃত্যু হয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email