বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আগামীকাল ঐতিহাসিক পিলখানা ট্রাজেডি দিবস

আগামীকাল বুধবার ঐতিহাসিক পিলখানা ট্রাজেডি দিবস।  বর্ডার গার্ড বাংলাদেশ- বা বিজিবি (তৎকালীন বিডিআর) সদর দপ্তর, পিলখানায় সংঘটিত হত্যাকান্ডের ৬ বছর পূর্তী।

এ উপলক্ষে শহীদদের স্মরণের ৬ষ্ঠ শাহাদাত বার্ষিকী পালিত হবে।

এদিকে এ দিবসটি পালনে ২ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মধ্যে আগামীকাল বাদ ফজর শহীদদের রুহের মাগফিরাতের উদ্দেশ্যে পিলখানাসহ বিজিবির সকল রিজিয়ন, সেক্টর, প্রতিষ্ঠান ও ইউনিটের ব্যবস্থাপনায় খতমে কোরআন এবং বিজিবির সকল মসজিদে এবং বিওপি পর্যায়ে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে।

বাংলাদেশ সেনাবাহিনীর ব্যবস্থাপনায় বুধবার সকাল ৯টার দিকে বনানী সামরিক কবরস্থানে রাষ্ট্রপতির প্রতিনিধি, প্রধানমন্ত্রীর প্রতিনিধি, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতিনিধি, ৩ বাহিনীর প্রধানগণ (সম্মিলিতভাবে), স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং বিজিবি মহাপরিচালক (একত্রে) শহীদদের স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করবেন।

২৬ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টার দিকে পিলখানাস্থ বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে শহীদ ব্যক্তিবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

এ দোয়া ও মিলাদ মাহফিলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বিজিবি মহাপরিচালক, শহীদ ব্যক্তিবর্গের নিকটাত্মীয়গণ, পিলখানায় কর্মরত সকল অফিসার, জেসিও, অন্যান্য পদবীর সৈনিক এবং বেসামরিক কর্মচারীগণ অংশগ্রহণ করবেন। প্রসঙ্গত ২০০৯ সালের ২৫-২৬ ফেব্রুয়ারি এই বর্বরোচিত হত্যাকান্ড সংঘটিত হয়।

Spread the love