শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আগামীকাল সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক-মুক্তিযোদ্ধা মহাসমাবেশ

অবরোধের নামে বিএনপি-জামায়াতের মানুষ হত্যার প্রতিবাদে আগামীকাল শুক্রবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক-মুক্তিযোদ্ধা সমাবেশ অসুষ্ঠিত হবে। শ্রমিক কর্মচারি পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের পক্ষে নৌ-পরিবহন মন্ত্রী শাহাজান খান এ সমাবেশের ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, চলমান অবরোধ হরতালের নামে নিরীহ মানুষকে হত্যার প্রতিবাদে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুক্রবার মহাসমাবেশ করবে শ্রমিক কর্মচারী পেশাজীবি মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ।

আজ বৃহস্পতিবার সকাল সোয়া ১১ টায় ঢাকা রিপোর্টাস ইউনিটি মিলনায়তনে সংগঠনের আহবায়ক হিসেবে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী- মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ আয়োজিত এক প্রেস বিফ্রিংয়ে এই কর্মসূচি ঘোষণা করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জাসদ নেত্রী শিরিন আখতার এমপি, বীর মুক্তিযোদ্ধা ইসমত কাদির গামা, মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মিয়া,জেড এম কামরুল আনাম,বদরুদ্দোজা নিজাম প্রমুখ।

নৌ-পরিবহন মন্ত্রী বলেন, এ পর্যন্ত ১২ জন ড্রাইভার ও হেলপার নাশকতার শিকার হয়ে নির্মমভাবে নিহত হয়েছেন। আর আহত হয়েছেন ৫৬ জন। কয়েকশ গাড়ি পুড়িয়ে দেয়া হয়েছে, ভাংচুর করা হয়েছে কয়েক হাজার যানবাহন। তিনি বলেন, বিএনপির অবরোধ-হরতাল কর্মসূচিকে কেন্দ্র করে নিহতদের জন্য শুক্রবার বায়তুল মোকররমে ১৪ দল আহুত গায়েবানা জানাজায় অংশগ্রহন শেষে সমন্বয় পরিষদের নেতা-কর্মী ও সংশ্লিষ্টরা সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশে যোগ দেবেন। শুক্রবারের মহাসমাবেশ থেকেই মানুষ হত্যা, জ্বালাও-পোড়াও, শিক্ষা ব্যবস্থা,ব্যবসা-বাণিজ্য, শিল্প কারখানা ধ্বংসের ষড়যন্ত্রের বিরুদ্ধে পরবর্তী আন্দোলনের কমর্সুচি ঘোষণা করা হবে বলেও নৌ- পরিবহন মন্ত্রী জানান।

শাজাহান খান বলেন, বিএনপির অবরোধের নামে চলমান ধ্বংসাত্মক কর্মসূচিকে আর চলতে দেয়া হবে না। জনগণই সরকারের সহায়তায় এ অপতৎপরতা প্রতিহত করবে। তিনি বলেন,বিএনপি-জামায়াতের জ্বালাও-পোড়াও আর আগুন জ্বালিয়ে মানুষ হত্যার প্রতিবাদে এবার মুক্তিযোদ্ধা-শ্রমিক-জনতার সম্পৃক্তায় সমগ্র দেশবাসী তীব্র প্রতিরোধ গড়ে তুলবে। তিনি আরও বলেন, আগামী শনিবার প্রেসক্লাবের সামনে পেট্রোল বোমায় ভষ্মীভূত গাড়ির প্রতিকী প্রতিবাদ এবং বিক্ষোভ মিছিল কর্মসূচিতেও সমন্বয় পরিষদের পক্ষ থেকে নেতাকর্মীরা অংশগ্রহণ করবেন।

Spread the love