শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আগুন নিয়ে খেলা বন্ধ করুন’

বিএনপি-জামায়াত জোটকে কড়া ভাষায় সতর্ক করে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,“আগুন নিয়ে যারা খেলতে যায়, তাদের হাত আগুনেই পোড়ে। এটা হলো বাস্তবতা। নিজেদের আগুনেই নিজেদের যে পুড়তে হয়, সে ঘটনাও তো ঘটেছে। তাই ‘আগুন নিয়ে খেলা’ বন্ধ করুন।

বুধবার রাতে গণভবনে জাতীয় মহিলা ক্রিকেট দলের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যে তিনি একথা বলেন।

 

শেখ হাসিনা বলেন, “উনারা ইচ্ছাকৃতভাবেই বোধহয় ঘটনাটি ঘটিয়েছেন, আগামীতে হরতাল দেওয়ার জন্য। ১৫ তারিখে হরতাল, কারণ ওইদিন এতিমখানার টাকা চুরির মামলার তারিখ। মামলার তারিখ দেখলেই উনার মাথা খারাপ হয়ে যায়।”

 

প্রধানমন্ত্রী চলমান নাশকতামূলক কর্মকাণ্ড থেকে উত্তরণের প্রত্যয় ব্যক্ত করে বলেন, “এটাও আমরা মোকাবিলা করে মানুষের জীবনে শান্তি ফিরিয়ে আনতে পারব, এ বিশ্বাস আমাদের আছে।”  নাশকতামূলক কর্মকাণ্ড বন্ধ করে জনজীবনে শান্তি ফিরিয়ে আনতে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাতীয় মহিলা ক্রিকেট দলকে সম্প্রতি অনুষ্ঠিত হওয়া এশিয়ান গেমসে রানার্সআপ হওয়ার জন্য অভিনন্দন জানান।

 

তিনি বলেন, “বাংলাদেশই পারে সব কিছু করতে। মেয়েরাও পিছিয়ে নেই। তারা লেখাপড়া থেকে শুরু করে খেলাধুলা সবকিছুতেই এগিয়ে রয়েছে।”

 

প্রধানমন্ত্রী খেলাধুলার চর্চা আরো বাড়ানোর ওপর গুরুত্ব দিয়ে  বলেন, “ইতোমধ্যে রাজশাহী ও চট্টগ্রামে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) শাখা স্থাপনের প্রস্তাব একনেকে অনুমোদিত হয়েছে। চট্টগ্রামেরটা হবে কক্সবাজারে।  এ ছাড়া প্রতিটি বিভাগে একটি করে ক্রীড়া কমপ্লেক্স ও বিকেএসপির শাখাও স্থাপন করা হবে।”

এ সময় জাতীয় মহিলা দলের ১৫ সদস্যের প্রত্যেকের হাতে এক লাখ টাকার চেক ও উপহার সামগ্রী তুলে দেন প্রধানমন্ত্রী ।

Spread the love