শুক্রবার ১২ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আজ ডা. মিলন দিবস

54346আজ বুধবার শহীদ ডা. শামসুল আলম খান মিলন দিবস। স্বৈরশাসন বিরোধী আন্দোলনের এক অগ্নিঝরা উত্তাল মুহূর্তে ১৯৯০ সালের এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় স্বৈরশাসকের লেলিয়ে দেয়া সন্ত্রাসীদের গুলিতে তিনি নিহত হয়েছিলেন। মিলনের আত্মদানের মধ্যদিয়ে সেদিনের স্বৈরাচার বিরোধী আন্দোলনে নতুন গতি সঞ্চারিত হয়। অবশেষে ছাত্র-গণঅভ্যুত্থানের মধ্যদিয়ে স্বৈরশাসনের পতন ঘটে। দিনটি স্মরণে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া আলাদা আলাদা বাণী দিয়েছেন। শহীদ মিলন দিবস উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।
দিবসটি উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আলোচনা সভার আয়োজন করেছে। আজ বিকেল ৪টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ কর্নেল তাহের মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় জাসদ সভাপতি এবং নির্বাচন কালিন সরকারের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী হাসানুল হক ইনু, জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়াসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দরা আলোচনা সভায় অংশগ্রহণ করবেন।
এর আগে সকাল ৮টায় জাসদের পক্ষ থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং টিএসসি মিলন চত্বরে পুস্পার্ঘ অর্পণ করে শহীদ মিলনের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে। মিলন দিবস উপলক্ষে জাসদ ছাত্রলীগ সকাল ৭টায় ঢাকা মেডিকেল কলেজের মেইন গেটে তার সমাধিতে এবং সকাল ৮টায় টিএসটি চত্বরে ডা. মিলন স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করবেন। এ ছাড়া বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করবে জাসদ ছাত্রলীগ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email