মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

গণতন্ত্রের সহবাস শান্তির সাথে : সুরঞ্জিত

 আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, সব নিয়ম মেনেই গণতন্ত্র এবং আলোচনা অব্যাহত রাখতে হবে। গণতন্ত্রে সবসময়ই আলোচনা বর্তমান, আলোচনা অব্যাহত থাকবেই। গণতন্ত্রের সহবাস হবে শান্তি ও প্রগতির সাথে। কিন্তু সন্ত্রাসের হুমকি দিয়ে, যে ধরনের কর্মকাণ্ড হচ্ছে, এ ধরনের সংস্কৃতি ইতিহাসে ছিল না। এ অপরাজনীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

বঙ্গবীর এম এ জি ওসমানীর ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনাসভায় সোমবার সন্ধ্যায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে তিনি এসব কথা বলেন। বঙ্গবীর ওসমানী স্মৃতি পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।

তিনি বলেন, গণতন্ত্রে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়াও হতে হবে সাংবিধানিকভাবে। জনগণের কাছে জনগণের ক্ষমতা নির্বাচনের মাধ্যমেই হস্তান্তর করতে হবে।আলোচনা সভায় সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলী বলেন, স্থিতিশীল গণতন্ত্র মানে শক্তিশালী প্রতিপক্ষ। কিন্তু শক্তিশালী প্রতিপক্ষ হতে, নির্বাচনে অংশ না নিলে তা সঠিক সিদ্ধান্ত হয় না। খালেদার নির্বাচনে অংশগ্রহণ করা উচিত ছিল।

তিনি আরও বলেন, শেখ হাসিনা ছাড়া দেশে স্বাধীনতার পক্ষে আর কোন নেতৃত্ব নেই। শেখ হাসিনা কেবল দক্ষিণ এশিয়া না, পুরো এশিয়ার শ্রেষ্ঠ নেতা হতে যাচ্ছেন। তার নেতৃত্ব কারো সাথে তুলনীয় না।

আয়োজক সংগঠনের সভাপতি সৈয়দ মাসুদা খাজার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ড. কামাল হোসেন, সুলতান মনসুর আহমেদ প্রমুখ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email