রবিবার ২ অক্টোবর ২০২২ ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

আজ সর্বদলীয় সরকারের শপথ যোগ দেবে জাতীয় পার্টি !

x10bangladesh-government-logo-300x205.jpg.pagespeed.ic.xV67Uu0nWMডেক্স নিউজ:  আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠানে ‘নির্বাচনকালীন মন্ত্রিসভা’ শপথ নিচ্ছে সোমবার। বিকেল তিনটায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নতুন মন্ত্রীদের শপথ পড়াবেন। এই মন্ত্রিসভায় যোগ দিচ্ছে এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি (জাপা)।

রোববার রাতে বঙ্গভবনে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা শপথের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। এর আগে সন্ধ্যা সাতটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন। তারা রাত পৌনে আটটা পর্যন্ত বৈঠক করেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব আজ শপথ হওয়ার কথা জানান।

তবে নির্বাচনকালীন এই সরকারকে ‘সর্বদলীয়’ বলা হলেও প্রধান বিরোধী দল বিএনপি থাকছে না। তারা নতুন এই শপথকে ‘তামাশা’ হিসেবে উল্লেখ করেছে।

সূত্র জানায়, নির্বাচনকালীন মন্ত্রিসভায় আওয়ামী লীগ ছাড়াও জাতীয় পার্টি থেকে ছয়জন, ওয়ার্কার্স পার্টি থেকে দুজন ও জাসদ (ইনু) থেকে দুজনের প্রতিনিধিত্ব থাকতে পারে। তবে পরে অন্য দল থেকেও কাউকে অন্তর্ভুক্ত করা হতে পারে। মন্ত্রী হতে পারেন জাতীয় পার্টির (জেপি) আনোয়ার হোসেন মঞ্জুও। এ মন্ত্রিসভার আকার ২৫ থেকে ৩০ সদস্যের মধ্যে হতে পারে। বর্তমান মন্ত্রী-প্রতিমন্ত্রীরা নতুন মন্ত্রিসভায় থাকলে তাদের নতুন করে শপথ নেয়ার প্রয়োজন নেই।

এদিকে জাতীয় পার্টির ছয়জনের একটি তালিকা রোববার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়। তারা হলেন রওশন এরশাদ, আনিসুল ইসলাম মাহমুদ, জি এম কাদের, রুহুল আমিন হাওলাদার, মজিবুল হক ও সালমা ইসলাম। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে গত রাতে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে জানা গেছে। রাতে জাতীয় পার্টির জরুরি বৈঠকে সিদ্ধান্ত হয়েছে তারা নির্বাচনকালীন সরকারে যোগ দেবে এবং আগামী নির্বাচনেও অংশ নেবে। দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার এ তথ্য সাংবাদিকদের জানিয়েছেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email