শনিবার ২ জুলাই ২০২২ ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

আজ সিলেট বিভাগীয় স্টেডিয়াম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

 

pmআজ  সিলেট বিভাগীয় স্টেডিয়াম উদ্বোধন করবেন প্রধানন্ত্রী শেখ হাসিনা। তিনি দুপুর ১২টায় হেলিকপ্টারযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন।

 

দুপুর সোয়া ১২টায় সিলেট সার্কিট হাউজে উপস্থিত হবেন তিনি। মধ্যাহ্ন বিরতির পর বিকেল ৩টা থেকে ৪টার মধ্যে হযরত শাহজালাল শাহপরান (রহ.) মাজার জিয়ারত করবেন। পরে প্রধানমন্ত্রী সিলেট বিভাগীয় স্টেডিয়াম উদ্বোধন সুধী সমাবেশে যোগদান করবেন।
এদিকে ২০১৪ টি২০ বিশ্বকাপের অন্যতম ভেন্যু সিলেট বিভাগীয় স্টেডিয়াম তৈরি করা হয়েছে প্রাকৃতির অপরূপ সাজে। চারদিকে সবুজে ঘেরা মাঠে থাকছে দেশের প্রথম গ্রিন গ্যালারি যা দেশের অন্য কোনো স্টেডিয়ামে নেই। আগামী ১৬ মার্চ থেকে ২০১৪ টিটোয়েন্টি বিশ্বকাপের ২৮টি ম্যাচ সিলেট বিভাগীয় স্টেডিয়ামে হবে। প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা উঁচু টিলায় আর চা বাগানের ভেতরে গড়ে ওঠা বিশ্বের অন্যতম সৌন্দর্যমণ্ডিত ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধনের পর আসন্ন ২০১৪ সালের টিটুয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। টিটোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু হিসেবে প্রস্তুত করা হয়েছে এই স্টেডিয়ামটিকে।
প্রসঙ্গত ২০১৩ সালের জুন মাসে বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ৬৯ কোটি টাকা ব্যায়ে এর নির্মাণ সংস্কার কাজে উদ্বোধন করেন। পরে বরাদ্দ বাড়িয়ে ৮৬ কোটি টাকা করা হয়। প্রায় ৪০০ শ্রমিক কাজ করে টিটুয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুত করে এই স্টেডিয়ামটি। কয়েক দফা স্টেডিয়াম পরিদর্শন করেন আইসিসির ভেন্যু পরিদর্শক দল। ইতোমধ্যে আইসিসির নিরাপত্তা প্রতিনিধিরা ভেন্যু ঘুরে গেছেন

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email