মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আটকে দিলেন বীরগঞ্জ উপজেলা নির্বাচনী প্রার্থীদের প্রচারণার গতি। ৬ প্রার্থীর জরিমানা

bpবীরগঞ্জ প্রতিদিন: গত ১৩ ফেব্রুয়ারী প্রতিক বরাদ্ধ পেয়ে মাঠে নেমে পড়েন উপজেলা নির্বাচনের অংশ গ্রহণকারী প্রার্থীরা। প্রার্থীরা তাদের বরাদ্ধকৃত প্রতিক ভোটরদের দ্রুত গতিতে জানিয়ে দেওয়ার প্রতিযোগীতায় মেতে উঠে। এক রাতেই পাল্টে যায় উপজেলার চিত্র। অলিগলি শহর গ্রাম চেয়ে যায় প্রার্থীদের পোষ্টার আর ব্যানারে। কিন্তু তাদের এই প্রতিযোগীতার লাগাম টেনে ধরে গতি থানিয়ে দেন উপজেলা নির্বাহী অফিসার মো: আবু জাফর।

নির্বাচনী আচরন বিধি লংঘন করার দায়ে প্রতিদ্বন্দি প্রার্থীদের ভ্রাম্যমান আদালতে উপজেলা চেয়ারম্যা পদে ১৯ দলীয় জোট মনোনিত প্রার্থী উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি আলহাজ্ব এ্যাডঃ মফিজ উদ্দীন আহম্মেদ চৌধুরী, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম চৌধুরী বাবুল, বিএনপি’র বিদ্রোহী প্রার্থী রেজওয়ানুল ইসলাম রিজু এবং ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী গোপাল দেব শর্ম্মা, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মোঃ দবির উদ্দিন ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মোঃ লিমন সরকারের নিকট হতে ২০হাজার টাকা করে মোট ১লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায় করে।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আবু জাফরের নেতৃত্বে নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ শামছুল আযম এবং পুলিশের সহযোগিতায় এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। অভিযুক্ত প্রার্থীরা রাতেই পোষ্টার ব্যানার ফেসটুন প্রতাহার করে নিয়েছে। উপজেলা নির্বাহী অফিসার জানান, প্রার্থীরা ভুল স্বীকার করে ক্ষমা প্রর্থনা করেছেন। নির্বাচনী আচরন বিধি বিষয়ে আমাদের অবস্থান কঠোর।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email