সোমবার ১৫ অগাস্ট ২০২২ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আটোয়ারী প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার নামে দূর্নীতির অভিযোগ

রীনা চৌধূরী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার নামে দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে জানা গেছে, রাধানগর ইউনিয়ন পরিষদের আওতায় মালীগাঁও গ্রামের রতন চন্দ্র ও খগেন চন্দ্র নামের দুইটি পরিবারে আগুন লেগে ধান চাল সহ সব কিছু পুড়ে সর্বশামত্ম হয়ে যায়। তাদের কষ্টের কথা ভেবে রাধানগর ইউপি চেয়ারম্যান পঞ্চগড় জেলা প্রশাসকের জি,আর তহবীল থেকে এই দুইটি পরিবারের নামে সাহায্যের জন্য তালিকা করে প্রকল্প বাসত্মবায়ন অফিসে জমা দেয়।

আটোয়ারী প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা সেই তালিকায় আরোও একটি ভুয়া নাম বসিয়ে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠান। চেয়ারম্যান ও প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তার স্বাক্ষরীত তালিকার কাগজে জেলা প্রশাসক অনুমোদন করে দেয়। পরে ক্ষতিগ্রস্থ দুই পরিবারে ৩০ কেজি চাল ও ২ হাজার করে টাকা প্রদান করা হয় আর একজনের নামের বরাদ্দটি তিনি নিজেই আত্বস্বাধ করেন বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে রাধানগর ইউপি চেয়ারম্যান আবু জাহেদ এর সাথে কথা বললে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।

এ দিকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: ফরিদুল ইসলাম এর সাথে কথা বললে তিনি ভুয়া নামের বিষয়টি স্বীকার করলেও বরাদ্দ আত্বস্বাধের বিষয়টি অস্বীকার করেন এবং বলেন, আমি উপজেলা নির্বাহী অফিসার এর সাথে কথা বলে অফিসের একজন অসহায় ব্যক্তিকে দিয়েছি তবে এটা করা আমার ঠিক হয়নি।

এই ঘটনার বিষয়ে উপজেলা পরিষের চেয়ারম্যান আব্দুর রহমান আব্দার ও তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার মো: আশরাফুল ইসলাম এর সাথে কথা বললে তিনি জানান, আমরা এমন অভিযোগ শুনেছি বিষয়টি দেখা হবে।

এখন পর্যন্ত উক্ত অভিযোগের প্রেক্ষিতে প্রকল্প কর্মকর্তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি। বর্তমান নবাগত উপজেলা নির্বাহী অফিসার আবু রাফা মোহাম্মদ আরিফ এর সাথে কথা বললে তিনি জানান, আমি নতুন এসেছি বিষয়টি শুনলাম অবশ্যই তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email