শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আটোয়ারী ১০ টাকা কেজিতে চাল বিতরণের উদ্বোধন

রীনা চৌধূরী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি ঃ ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই শ্লোগানে সামনে রেখে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় পঞ্চগড়ের আটোয়ারীতে ১০ টাকা দরে চাল দেওয়ার শুভ উদ্বোধন ঘোষনা করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে উপজেলার গোয়ালদীঘি মোড়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করে পঞ্চগড়-১ আসনের সাংসদ সদস্য নাজমুল হক প্রধান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার আবু রাফা মোহাম্মদ আরিফ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আফতাফ হোসেন, উপজেলা কৃষি অফিসার শামীম ইকবাল, নবাগত অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম বক্তব্য দেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস সুত্রে জানা গেছে, উপজেলার পাঁচ হাজার ৪৫২ জন হতদরিদ্র নারী পুরুষ এই সুবিধা পাবে। এ জন্য উপজেলার ছয়টি ইউনিয়নে ১২ জন ডিলার নিয়োগ দেওয়া হয়েছে। প্রত্যেক শুক্র, শনি ও মঙ্গলবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত কার্ড প্রদর্শন করে চাল নিতে পারবেন কার্ডধারীরা।

বর্তমান সরকারের নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী ১০ টাকা কেজিতে চাল বিতরণ শুরু হয়েছে। খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ওই পরিবারগুলোকে ১০ টাকা কেজি দরে চাল দেয়া হবে। চলতি সেপ্টেম্বর থেকে নভেম্বর এবং আগামী মার্চ ও এপ্রিল এই পাঁচ মাস প্রতিকার্ডে মাসে ৩০ কেজি চাল পাবে। বিধবা/তালাক প্রাপ্ত/স্বামী পরিত্যক্ত এবং যে পরিবারে দুস্থ শিশু রয়েছে, সেই পরিবারগুলোতে অগ্রাধিকারের ভিত্তিতে তালিকা তৈরি করা হয়েছে। তবে ভিজিডি কর্মসূচির সুবিধা প্রাপ্ত ব্যক্তিদের এ তালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি।

Spread the love