রবিবার ১৪ এপ্রিল ২০২৪ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আদিবাসী ছাত্র সংগঠন ও সনাতন বিদ্যার্থী সংসদ হাবিপ্রবি শাখার যৌথ উদ্যোগে মানব বন্ধন

রফিক প্লাবন,স্টাফ রিপোর্টার : দিনাজপুরের পার্বতীপুরের হাবিবপুর গ্রামে আদিবাসী পল্লীতে হামলা-অগ্নিসংযোগসহ লুন্ঠনকারীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টায় আদিবাসী ছাত্র সংগঠন ও সনাতন বিদ্যার্থী সংসদ হাবিপ্রবি শাখার যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের সামনে দিনাজপুর-রংপুর মহাসড়কে এই বিক্ষোভ ও মানব বন্ধন পালন করা হয়। বিক্ষোভ ও মানব বন্ধনে শিক্ষক সহ প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

 

মানব বন্ধন থেকে হাবিপুরের অপরাধীদের গ্রেফতার, ক্ষতিগ্রস্ত আদিবাসী পরিবারের ক্ষতিপুরন ও পুর্নবাসনসহ বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে আদিবাসীদের নির্যাতন বিষয়ে ১২ দফা দাবী জানানো হয়।

 

বিক্ষোভ ও মানব বন্ধন চলাকালে বক্তব্য রাখেন হাবিপ্রবি’র ইংরেজী সহকারী অধ্যাপক দিপক কুমার সরকার, হাবিপ্রবি’র আদিবাসী ছাত্র সংগঠনের সভাপতি স্বপন খালকো, সনাতন বিদ্যার্থী সংসদ এর সাধারন সম্পাদক স্বপন, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার কার্যকরি সদস্য নাহিদ আহমেদ নয়ন, যুগ্ম সাধারন সম্পাদক আসাদুজ্জামান জেমিসহ প্রমুখ।

 

Spread the love