মঙ্গলবার ১৬ অগাস্ট ২০২২ ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র‌্যালীর উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক

কাশী কুমার দাস,স্টাফ রিপোর্টার : দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেছেন, প্রাকৃতিক দূর্যোগ, মানুষের সৃষ্ট দূর্যোগ ও সামাজিক দূর্যোগ প্রশমন করতে সর্বস্তরের মানুষকে সচেতন করতে হবে। প্রকৃতি থাকলে দূর্যোগ থাকবে। এটাকে প্রশমন করতে হবে। প্রকৃতিকে প্রকৃতির জায়গায় রাখতে হবে এবং তাকে রক্ষা করতে হবে আমাদের। পাশাপাশি দূর্যোগ মোকাবেলায় বেশী করে গাছ লাগাতে হবে।

গতকল মঙ্গলবার অন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত এবং আরডিআরএস বাংলাদেশ দিনাজপুর, ল্যাম্ব, প্ল্যান ইন্টারন্যাশনাল, কারিতাস ও ওয়ার্ল্ড ভিশন এর সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

সকাল ১০টায় দিনাজপুর ইনষ্টিটিউট প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে গিয়ে শেষ হয় এবং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স দিনাজপুরের আয়োজনে দূর্যোগ প্রশমন সচেতনতা বৃদ্ধির লক্ষে বিভিন্ন ধরনের মহরা প্রদর্শিত হয়। সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন প্রধান অতিথি জেলা প্রশাসক মীর খায়রুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আবু রায়হান মিঞা, ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মোঃ হাম্মাদুল বাক্বী, আরডিআরএস বাংলাদেশ দিনাজপুর অফিসের কৃষি কর্মকর্তা সৈয়দা নামজা পারভীন। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ প্রগ্রোম ইউনিট ম্যানেজার মোবারক হোসেন, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স দিনাজপুরের সহকারী পরিচালক মোঃ লিয়াকত আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর রেজাউল করিম ও ল্যাম্ব এর ট্রেইনার সুশান্ত রায়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email