শনিবার ২১ মে ২০২২ ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আন্তর্জাতিক নারী দিবস উপলে র‌্যালী ও আলোচনা সভায় জেলা প্রশাসক

রফিক প্লাবন : নারীর মতায়ন, মানবতার উন্নয়ন এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিনাজপুরের জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী বলেছেন, নারীর মতায়নে প্রকৃত অর্থ হল কোন কিছু করতে নারীকে কর্তৃত্ব প্রদান করা। নারী যেখানে বা যে পরিবেশে বাস করে সে পরিবেশে তার নিজের পরিবেশ, পরিস্থিতি ও স¤পর্কের উপর নিয়ন্ত্রন প্রতিষ্ঠা করাই নারীর মতায়ন। কোন নারী যদি আয়-উৎপাদনের সাথে জড়িত থাকে তাহলে সেই নারীর মর্যাদা পরিবারে অনেক বেশি থাকে।

গতকাল ৮ মার্চ রোববার সকাল ১০ টায় দিনাজপুর শিল্পকলা একাডেমীতে দিনাজপুর জেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তর এর আয়োজনে এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, এনজিও, নিবন্ধনকৃত সমিতিসমুহের সহযোগিতায় আন্তর্জাতিক নারী দিবস ২০১৫ উপলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন।

দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আবু রায়হান মিঞার সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ রুহুল আমিন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক জিনাত আরা চৌধুরী, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক ষ্টিফেন মুর্মু। স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও আয়োজক রোকসানা বানু হাবীব।

পরে জেলা পর্যায়ে জয়িতাদের আত্মকথন উপস্থাপন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রামান্যচিত্র প্রদর্শন ও বির্তক প্রতিযোগিতার পুরস্কার বিতরনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপনি করা হয়।

আলোচনা সভাটি উপস্থাপনা করেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের ডে কেয়ার অফিসার রেজভীন সারমিনাজ।

র‌্যালীতে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, এনজিও, নিবন্ধনকৃত সমিতিসমুহ অংশ নেয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email