বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা করা কোন রাজনীতি হতে পারে না

এফ রহমান বাবু : জাতীয় সংসদের সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, আন্দোলনের নামে হরতল-অবরোধ দিয়ে পেট্রোল বোমা মেরে মানুষ পুড়িয়ে হত্যা করা কোন রাজনীতি হতে পারে না-এটা জঙ্গীবাদী কর্মকান্ড। বিএনপি নেত্রী খালেদা জিয়াকে হরতাল-অবরোধ এর নামে মানুষ মারা বন্ধের আহবান জানিয়ে এমপি গোপাল বলেন, এখনই মানুষ পুড়িয়ে হত্যার রাজনীতি বন্ধ করুন। অন্যথায় এদেশের মানুষের রূদ্ররোষে আপনাদের পড়তেই হবে। বর্তমান সরকার এই জঙ্গীবাদী কর্মকান্ডের কাছে কখনই মাথানত করবে না। দেশের শান্তি-শৃংখলা বজায় রাখতে প্রয়োজনে সব ধরনের উদ্যোগ নেয়া হবে।

১৪ ফেব্রুয়ারী রাত সাড়ে ৮ টায় দিনাজপুর বীরগঞ্জ উপজেলার চাউলিয়া গ্রামের ১১ টি ও প্রাণনগর (পালপাড়া)’র ১৯টি বাড়ীর পৃথক দু’টি বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন।

এমপি গোপাল আরো বলেন, ১২ হাজার মেট্রিকটন খাদ্য ঘাটতি নিয়ে ২০০৮ সালে শেখ হাসিনার সরকার দেশের দায়িত্বভার গ্রহণ করেন। তখন দেশের কৃষকরা সার পেতনা, দেশের মানুষ বিদ্যুৎ পেতনা, নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের মূল্য ছিল উর্ধমূখী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের ফলে দেশ বর্তমানে খাদ্য স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে বর্তমানে বিদেশেও খাদ্য রপ্তানী করা হচ্ছে। কৃষক সারসহ কৃষি উপকরণ সহজেই পাচ্ছে, বিদুৎতের অসহনীয় যন্ত্রণার হাত থেকে দেশবাসী মুক্ত হয়েছে। দেশ যখন ক্ষুধা ও দারিদ্রমুক্ত হয়ে মাধ্যম আয়ের দেশে রুপান্তরিত হতে চলেছে ঠিক সেই মুহুর্তে বিএনপি-২০ দলীয় জোট রাজনীতির নামে দেশে ধ্বাংসাক্তক কর্মকান্ড পরিচালনা করে দেশের মেরুদন্ড ভেঙ্গে ফেলার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে চাউলিয়া ও প্রাননগর গ্রামে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এলাকা পরিচালক আইয়ুবুল ইসলাম মিন্ট ও আব্দুল হাই এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক এমপি আব্দুল হক সবুজ, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার কাজী মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক দেবেশ চন্দ্র রায়, উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান গোপাল দেব শর্মা, বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত ওসি এ কে এম শওকত হোসেন, বীরগঞ্জ জোনাল ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ শাহিন চৌধুরী। এ সময় কাহারোল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আসিফ রেজা রুবেল সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

এর আগে একই উপজেলায় জগদল সনাতন ধর্ম চর্চা কেন্দ্র উদ্বোধন ও ভাবকি গ্রামের আদিবাসী সম্প্রদায়ের মাঝে ডেকোরেশন সামগ্রী বিতরন করেন প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

Spread the love