শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

আবারও ইসরাইলে রকেট নিক্ষেপ করলো গাজার যোদ্ধারা

Interগতকাল শুক্রবার রাতে ফিলিস্তিনি এক কিশোরের মৃত্যুকে কেন্দ্র করে আরব-ইসরাইলি শহরগুলোতেও বিক্ষোভ ছড়িয়ে পড়ার পর গাজার বিদ্রোহীরা আজ শনিবার আবারও ইসরাইল ভূখণ্ডে বেশ কিছু রকেট হামলা চালিয়েছে। এর ফলে মিশরের মধ্যস্ততায় দুপক্ষের মধ্যে নতুন যুদ্ধ বিরতির প্রচেষ্টা অনিশ্চয়তার মধ্যে পড়ার আশংকা দেখা দিয়েছে। ইসরাইলি পুলিশ জানায়, শুক্রবার রাতে পূর্ব জেরুজালেমে নিহত ফিলিস্তিনি তরুণের জানাজার পর উত্তর-পূর্ব ও মধ্যাঞ্চলে প্রধানত আরব-অধ্যুষিত শহরে সংঘর্ষ বাঁধে।
সরকারি রেডিওর খবরে বলা হয়, কেন্দ্রীয় কালানসুয়া শহরের আশপাশে বিক্ষুব্ধ আরব বিক্ষোভকারীরা যানবাহন থামিয়ে দেয়, ইহুদি চালকদের ওপর হামলা চালায় এবং তাদের গাড়িতে আগুন দেয়। পুলিশ জানায়, বিক্ষিপ্ত বিক্ষোভ চলতে থাকায় শনিবার অধিকৃত পশ্চিমতীরের সীমান্তের নিকটবর্তী ট্রায়াঙ্গল জেলার শহরমুখী সড়ক বন্ধ ছিল।
সেনাবাহিনী জানায়, শুক্রবার যোদ্ধারা ১৮টি রকেট নিক্ষেপের পর শনিবার ভোরে গাজা থেকে নিক্ষিপ্ত একটি রকেট ও একটি মর্টারের গোলা দক্ষিণ ইসরাইলে আঘাত হানে। একজন মুখপাত্র জানান, রকেট ও মর্টার শেল খোলা জায়গায় পড়ায় কেউ হতাহত বা কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email