রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

আমরা এককভাবে ভালো থাকতে চাই না: নৌপ্রতিমন্ত্রী

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আমরা এককভাবে ভাল থাকতে চাই না। আমরা প্রতিবেশীদের নিয়ে, বিশ্বকে নিয়ে ভালো থাকতে চাই। মানবিক পৃথিবী দেখতে চাই।

মঙ্গলবার হোটেল সোনারগাঁওয়ের বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘আঞ্চলিক বাণিজ্য, আন্তঃসংযোগ এবং অর্থনৈতিক উন্নয়নে স্থলবন্দরের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রতিবেশী দেশগুলোর সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্য সুবিধা বৃদ্ধির জন্য আওয়ামী লীগ সরকার ২০০১ সালের ১৪ জুন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠাকালীন সংস্থাটি ১৩টি স্থলবন্দর নিয়ে যাত্রা শুরু করে। বর্তমান সরকার ২০০৯ সালে পুনরায় ক্ষমতায় আসার পর ২৪টি স্থলবন্দর প্রতিষ্ঠা লাভ করে।

তিনি বলেন, আমদানি-রফতানি পণ্য নিরাপদে পারাপার করা স্থল বন্দরের মূল দায়িত্ব। স্থলবন্দরের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে  বেনাপোল ও বুড়িমারী স্থল বন্দরে অটোমেশন চালু করা হয়েছে।

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আলমগীরের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, এফবিসিসিআইর সাবেক সভাপতি মো. শফিউল ইসলাম।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email