সোমবার ২৩ মে ২০২২ ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আমরা কোনো কূল হারাইনি,জনগণ থেকে আওয়ামীলীগ হারিয়ে গেছে: খালেদা জিয়া

বুধবার বিকেলেkhaleda-bnp রাজধানীর ওয়েস্টিন হোটেলে সংবাদ সম্মেলনে আলোচনাই সমাধানের একমাত্র পথ উল্লেখ করে  সরকারের প্রতি আবারও সংলাপের আহ্বান জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন।  তিনি বলেন, দেশের মানুষ প্রহসনের নির্বাচন বর্জন করেছে। এ জন্য দেশবাসীকে ধন্যবাদ জানান তিনি। বিএনপির চেয়ারপারসন বলেন, তাদের আন্দোলন ক্ষমতার জন্য নয়, গণতন্ত্রের জন্য। দেশবাসী অচিরেই তাদের ভোটাধিকার ফিরে পাবে। খালেদা জিয়া দাবি করেন, ৫ জানুয়ারির নির্বাচন মেনে নেয়নি জনগণ। সারাদেশে পাঁচ শতাংশও ভোট পড়েনি।

দেশ এখন গণতন্ত্রবিহীন অবস্থায় রয়েছে দাবি করে খালেদা জিয়া বলেছেন, তাই এখন শুরু হবে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার সংগ্রাম। কয়েকটি কর্মসূচি ঘোষণা করে তা সফল করতে কিছু দিনের মধ্যে বিভিন্ন জেলা সফর করবেন বলে জানিয়েছেন তিনি।
সংবাদ সম্মেলনের আগে ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের ভোটচিত্র নিয়ে নির্মিত একটি প্রামাণ্যচিত্র সাংবাদিকদের দেখানো হয়েছে। খালেদা বলেন, এই ভোটে জনগণের মতের প্রতিফলন ঘটেনি। এই ‘প্রহসন’ দেশের মানুষ বর্জন করেছে। সারাদেশে কোথাও মানুষ ভোটকেন্দ্রে যায়নি। গড়ে ৫ শতাংশ ভোটও পড়েনি বলে দাবি করে তিনি বলেন, ‘জালিয়াতি’ করে ৪০ শতাংশ ভোটের হিসাব দেয়া হচ্ছে। “আমি আশা করছি, বঞ্চিত উৎপীড়িত মানুষ তাদের ভোটাধিকার ফিরে পাবে,” বলেন খালেদা।
নির্বাচনে না এসে বিএনপি কূল হারিয়েছে কি না; এমন এক প্রশ্নের জবাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, আমরা কোনো কূলই হারায়নি। কূল হারিয়েছে তারাই, যারা জনগণ থেকে বিচ্ছিন্ন।
ভোট নিয়ে প্রামাণ্যচিত্র
খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের আগে ৫ জানুয়ারির ‘একতরফা’ নির্বাচনের ভোটের চিত্র নিয়ে নির্মিত একটি প্রামাণ্যচিত্র সাংবাদিকদের দেখানো হয়।
৪৫ মিনিট স্থায়ী এই তথ্যচিত্রে ভোটকেন্দ্রের ভোটারশূন্য অবস্থা, প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তাসহ স্থানীয় জনসাধারণের বক্তব্য রয়েছে। পরে সাংবাদিকদের কাছে এই তথ্যচিত্রের একটি সিডিও দেয়া হয়।

এর আগে গত ১৩ জানুয়ারি ঢাকায় অবস্থানরত কূটনীতিকদের এই প্রামাণ্যচিত্রটি দেখানো হয়েছিল।
প্রামাণ্যচিত্র উপস্থাপনের আগে বিএনপি চেয়ারপারসনের প্রেসসচিব মারুফ কামাল খান বলেন, গত ৫ জানুয়ারি প্রহসনের যে নির্বাচন হয়ে গেছে, যাতে ভোট দিতে মানুষজন যায়নি, এটি তারই প্রমাণ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email