মঙ্গলবার ১৬ অগাস্ট ২০২২ ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

আমাদের শিশুদের মাঝ থেকে সংস্কৃতি হারিয়ে যাচ্ছে

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, সংস্কৃতির মধ্যে থাকলে শিশুদের মন মধুময় এবং বিকাশ ঘটতে সহযোগিতা করে। কিন্তু আজ আমাদের শিশুদের মাঝ থেকে সংস্কৃতি হারিয়ে যাচ্ছে।

শুক্রবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত ‘শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব-২০১৫’ শীর্ষক এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, শিশুরা আনন্দ ও উৎসব ব্যতীত গড়ে উঠছে। শিশুদের চার দেয়ালের মাঝে বন্দী রাখা হয়েছে। যার ফলে তারা কম্পিউটার গেম ছাড়া আর কিছু বোঝে না।

বাংলাদেশের সংস্কৃতি ফিরে আনার জন্য ঢাকা রিপোর্টার্স ইউনিটিকে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা নিজেদের ঘর থেকে শুরু করেছেন। এই জন্য আপনারা অবশ্যই ধন্যবাদ পাওয়ার দাবি রাখেন। তবে এটা শুধু ঘরের ভিতর না রেখে গ্রাম-অঞ্চলে ছড়িয়ে দিতে হবে আপনাদেরই।

ডিআরইউ ‘শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব-২০১৫’ উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্যদের ছেলে-মেয়েদের নিয়ে তিনটি বিভাগে প্রতিযোগিতায় আয়োজন করা হয়। চিত্রাঙ্কান, আবৃত্তি ও সঙ্গীত এই তিন বিভাগে ৬৪ প্রতিযোগী অংশগ্রহণ করে। প্রতি বিভাগের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়ীদের (মোট ২৭ জন) হাতে ক্রেস্ট তুলে দেন বিমানমন্ত্রী।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণী পুরস্কার অনুষ্ঠানে আরও উপস্তিত ছিলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সাংস্কৃতিক সম্পাদক আজিজুল পারভেজ প্রমুখ।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email