মঙ্গলবার ৭ ফেব্রুয়ারী ২০২৩ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আরো একটি পরাজয় টাইগারদের

Cricetআরো একটি পরাজয় টাইগারদের।সফরকারি শ্রীলঙ্কার কাছে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে হেরেছে টাইগাররা। এবার ওয়ানডে সিরিজেও হারলো স্বাগতিকরা।

২৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২২৮ রানে অল আউট হয় টাইগাররা । ফলে ৬১ রানের পরাজয় বরণ করতে হলো বাংলাদেশকে ।আর একম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল লঙ্কনরা ।

লক্ষ্য তাড়া করতে নেমে লঙ্কানদের মত ঠিক ৬৩ রানে ৩ উইকেট হারায় স্বাগতিকরা। প্রথম ওভারের চতুর্থ বলে মালিঙ্গার শিকার হন শামসুর রহমান শূভ। এরপর সেনানায়েকের বলে মমিনুল (১৫)এবং থিসারা পেরেরার বলে আউট হন আনামুল হক (৪২)। অধিনায়ক মুশফিক আর সাকিবের ব্যাটে ভরসা পাচ্ছিল বাংলাদেশ। কিন্তু ২২তম ওভারে অলরাউন্ডার সাকিবের বিদায়ে ব্যাটিং বিপর্যয়ে পরে স্বাগতিকরা। ২৪ রান করে প্রিয়াঞ্জনের বলে আউট হয়ে সাঝঘরে ফেরেন তিনি। নাসির হোসেন হাল ধরার চেষ্টা করলেও সফল হননি । ২২ রান করে অজান্তা মেন্ডিসের শিকার হয়ে সাঝঘরে পারি জমান তিনি। তবে অধিনায়কোচিত স্বভাবে খেলে একপ্রান্ত আগলে রাখেন মুশফিকুর রহিম। কিন্তু যোগ্য সহচায্যের ওভাবে দলকে লক্ষ্যে পৌছে দিতে পারেননি তিনি। শেষ পর্যন্ত মুশফিকও আউট হন। তার আগে ৭৯ রানের এক লড়াকু ইনিংস খেলেন তিনি।

সফরকারিদের পক্ষে মালিঙ্গা, মেন্ডিজ, সেনানায়েক, পেরেরা ২টি করে উইকেট নেন।

এর আগে বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুস। কুমারা সাঙ্গাকারার অনবদ্য সেঞ্চুরির সুবাদে ৬ উইকেটে ২৮৯ রান সংগ্রহ করে সফরকারি দল।