বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আর্জেন্টিনায় হেলিকপ্টারের সংঘর্ষে ১০জন নিহত

আর্জেন্টিনার উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকায় যাত্রীবাহী ২ হেলিকপ্টারের মধ্যে সংঘর্ষে ১০ আরোহীর সবাই নিহত হয়েছেন। স্থানীয় এক টিভি ড্রপড নামের রিয়েলিটি শো’য়ের  শুটিংয়ে অংশ নেওয়ার সময় ওই দুর্ঘটনাটি ঘটে বলে স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স ও বিবিসি।
আজ সোমবার আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ার্স থেকে ৭২০ মাইল দূরের ভিল্লা কাস্টেল্লি শহরের কাছে ওই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।
আর্জেন্টিনার এক নিরাপত্তা কর্মকর্তা সিজার এঙ্গোলো সংবাদ সংস্থা রয়টার্সকে বলেছেন, ওই দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছেন বলে আমরা জানতে পেরেছি। আমরা আরও খবর পেয়েছি যে হেলিকপ্টার ২টির কোনো আরোহীই বেঁচে নেই। নিহতদের ৮ জনই হলেন ফরাসি নাগরিক। বাকি ২ বিমানচালক আর্জেন্টিনার নাগরিক ।
ড্রপড নামের ওই রিয়েলিটি শোতে ফ্রান্সের কয়েকজন ক্রীড়া ব্যক্তিত্বও অংশ নিয়েছিলেন। ওই রিয়েলিটি শোতে প্রতিযোগীদের হেলিকপ্টারে দুর্যোগ এলাকায় নিয়ে যাওয়া হত এবং তাদের আশ্রয় খোঁজা ও খাদ্য সংগ্রহের চিত্র ধারণ করা হত। তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। পাহাড়ি ওই এলাকায় আবহাওয়াও ভালো ছিল বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।

Spread the love