শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আর্থিক সংকটে সেতাবগঞ্জ চিনিকল চার মাস ধরে বেতন নেই

বোচাগঞ্জ প্রতিনিধি : দিনাজপুর জেলার একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান সেতাবগঞ্জ চিনিকল চরম আর্থিক সংকটের মধ্যে দিন পার করছে।

গত ডিসেম্বর-১৪ থেকে চলতি বছরের মার্চ মাস পর্যন্ত টানা চারমাস ধরে বেতন না পেয়ে শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তারা চরম মানবেতর জীবন যাপন করছেন বলে কর্মচারীরা জানায়।

 

মিলের কর্মচারী ধীরেন চন্দ্র রায় জানান, চার মাস ধরে বেতন না পেয়ে চরম কষ্টের মধ্যে দিন কাটাতে হচ্ছে। ধার দেনা করে আর কতদিন চলবে।

 

মিলের কর্মচারী শহিদুল জানান, বেতন না পেয়ে পরিবার পরিজন নিয়ে কষ্টের মধ্যে আছি। এমনই অবস্থা অনেকেরই বেতন ভাতা না পেয়ে চিনিকলের অধিকাংশ শ্রমিক কর্মচারী ও কর্মকর্তারা মানবেতর ভাবে জীবন যাপন করছেন।

 

এ ব্যাপারে মিলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শহিদ উল্লাহ সাংবাদিকদের্ জানান, গত ডিসেম্বর মাসে মিলটি উৎপাদনের যাওয়ার পর থেকে শুধুমাত্র আখচাষীর বকেয়া টাকা ও সিজিনাল শ্রমিক কর্মচারীদের বকেয়া বেতন পরিশোধ করা হয়েছে। বাকী স্থায়ী প্রায় ৫শতাধিক শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তাদের চার মাসের বেতন অর্থের অভাবে দেয়া যাচ্ছে না।

বিগত দিনের মিলের গোডাউনে রক্ষিত প্রায় ৬ হাজার মেঃটন চিনি ও এ বছরের কিছু সংখ্যক চিনি থাকলেও পুর্বের চিনির কোয়ালিটি খারাপ হওয়ায় বর্তমান বাজার দরে এই চিনি বিক্রি করা সম্ভব হচ্ছে না। যার ফলে মিলটি চরম অর্থনৈতিক সংকটের মধ্যে পড়েছে। প্রতি মাসে প্রায় ১ কোটি টাকা শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তাদের প্রদান করতে হয়। এক্ষেত্রে তারা বাংলাদেশ চিনি ও খাদ্য কর্পোরেশনের দিকে তাকিয়ে থাকা ছাড়া আর কোন উপায় নেই।

Spread the love