শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আ’লীগ সভাপতিসহ ৭ ও বিএনপি সাধারণ সম্পাদকসহ ৮ পদে বিজয়ী

মো: ইউসুফ আলী : দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বাংলা ১৪২২ সনের নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত প্যানেল সভাপতি ও ১টি সহ-সভাপতিসহ ৭টি পদে ও বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট মনোনিত প্যানেল সাধারণ সম্পাদক ও সহ-সাধারণ সম্পাদকসহ ৮টি পদে বিজয়ী হয়েছেন।

 

শুক্রবার (১০এপ্রিল) মধ্য রাতে ভোট গণনা শেষে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান এ্যাডভোটকেট আশফাক আহম্মদ ফলাফল ঘোষণা করেন। এর আগে গত শুক্রবার জেলা আইনজীবী সমিতি কার্যালয়ে দুপুর ২টা হতে বিকেল ৫টা পর্যমত্ম ভোটগ্রহণ করা হয়। এতে ৪৭৮ জন ভোটারের মধ্যে ৪৪৩ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

 

সভাপতি পদে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী মোঃ আজিজুল ইসলাম জুগলু ২২৮ ভোট পেয়ে পূনঃনির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট সমর্থিত প্রার্থী মো. আব্দুল হালিম পেয়েছেন ২১১ ভোট।

সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীজী ঐক্যজোট সমর্থিত প্রার্থী মো. একরামুল আমিন সর্বোচ্চ ২৫০ ভোট পেয়ে পূনঃনির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আ’লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্রার্থী মোঃ মেহবুব হাসান চৌধুরী লিটন পেয়েছেন ১৭৭ ভোট।

সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন মো. মইনুল ইসলাম (বিএনপি) প্রাপ্ত ভোট ২৩৪ ও মোঃ নুরম্নল ইসলাম-৪ (জাপা) প্রাপ্ত ভোট ২০৫। সহ-সভাপতি পদে অপর দুই প্রার্থী ভোট পেয়েছেন মো. আবু আলী চৌধুরী (মুসলিম লীগ) ১৮১ ভোট ও মিসেস নাসিমা আখতার রিনু (আ’লীগ) ১৮৮ ভোট।

সহ-সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মোঃ মাহফুজুর রহমান খান বিপুল (বিএনপি) প্রাপ্তভোট ২১৫ ও মোঃ নাজমুল হক (আ’লীগ) প্রাপ্তভোট ২০৫। সহ-সাধারণ সম্পাদক পদে অপর দুই প্রার্থী ভোট পেয়েছেন মো. রইস উদ্দিন ১৮৩ (বিএনপি) ও মো. রবিউল ইসলাম রবি ১৭৮ (আ’লীগ)।

কোষাধ্যক্ষ পদে বিজয়ী হয়েছেন এনএইচ মাহবুব-উল-হক বাবু (আ’লীগ) প্রাপ্তভোট ২২২, তার নিকটতম প্রার্থী মো. রিয়াজুল ইসলাম শাহ (বিএনপি) পেয়েছেন ২১১ ভোট।

শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক বিজয়ী হয়েছেন মোছা. সাবিনা ইয়াসমিন কাকলী (আ’লীগ) প্রাপ্তভোট ২২৮, তার নিকটতম প্রার্থী মো. শাহিনুর ইসলাম শাহীন (বিএনপি) পেয়েছেন ১৯৭ ভোট।

সমাজ কল্যান ও ধর্ম বিষয়ক সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মো. মাইনুল আলম (জামায়াত) প্রাপ্তভোট ২৪৩, তার নিকটতম প্রার্থী মো. দেলোয়ার হোসেন-২ (আ’লী) পেয়েছেন ১৯০ ভোট।

পাঠাগার সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মোঃ মাহাফুজ আলী চৌধুরী (বিএনপি) প্রাপ্তভোট ২৪৫। তার নিকটতম প্রার্থী মো. আব্দুল জববার-৩ পেয়েছেন ১৮৪ ভোট।

সদস্য পদে বিজয়ী হয়েছেন মোঃ আজেদুর রহমান (বিএনপি) প্রাপ্তভোট ২২৫, একেএম মঞ্জুর রশিদ রতন (বিএনপি) প্রাপ্ত ভোট ২২১, মো. রেয়াজুল ইসলাম রাজু (আ’লীগ) প্রাপ্তভোট ২১৭, সৌরভ রায় (আ’লীগ) প্রাপ্তভোট ২১৫ ও মো. রেজাউল ইসলাম (বিএনপি) প্রাপ্তভোট ২০১।

সদস্য পদে অপর প্রার্থীরা ভোট পেয়েছেন যথাক্রমে মো. মজনু সরকার ১৮৮ (আ’লীগ), মো. মনিরম্নল ইসলাম শাহ ১২৩ (বিএনপি), মো. জোবাইদুর রহমান সেজু ১৮২ (আ’লীগ), আহাম্মদ মন্ডল ১৫৯ (আ’লীগ) ও মো. ওবায়দুল ইসলাম (বিএনপি) ১৪৮ ভোট।

Spread the love