রবিবার ২১ এপ্রিল ২০২৪ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলোকিত গ্রাম গড়ে তোলার জন্য বিদ্যুৎ খাতে সরকার ব্যাপক উন্নয়ন করেছে –এমপি গোপাল

এফ রহমান বাবু,স্টাফ রিপোর্টার : দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, এক সময় বিদ্যুতের লোড শেডিং এর কারনে মানুষ ছিল অতিষ্ট। আলোকিত গ্রাম গড়ে তোলার জন্য বিদ্যুৎ খাতে বর্তমান সরকার ব্যাপক উন্নয়ন করেছে। সফল ভাবে দেশ পরিচালনা করে শেখ হাসিনার সরকার ৬ বছরে নতুন নতুন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপন করছেন। ফলে দেশে এখন বিদ্যুতের লোড শেডিং নেই। প্রত্যান্ত গ্রামাঞ্চলের উন্নয়নের জন্য বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে। যে এলাকায় উন্নত যোগযোগ ও বিদ্যুৎ আছে সে এলাকা উন্নত এলাকা হিসেবে গড়ে ওঠে।

 

তিনি ২৪ জানুয়ারী শনিবার রাত সাড়ে ৮ টায় দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ৩ নং শতগ্রাম ইউনিয়নের বলদিয়া পাড়ায় ৮০ টি ও অর্জুনাহার পাড়ায় ৭৫ টি বাড়ীতে বিদ্যুতায়নের উদ্বোধনীর পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

 

তিনি আরো বলেন, দেশ যখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে তখন বিএনপি-জামায়াত নানা চক্রান্ত-ষড়যন্ত্রে লিপ্ত হয়ে দেশকে পিছনের দিকে ঠেলে দেয়ার চেষ্টা করছে। হরতাল-অবরোধের মত কর্মসূচী দিয়ে দেশে অরাজকতা সৃষ্টি করছে। অযৌক্তিক হারতাল-অবরোধ ডেকে জন জীবনের বিশৃঙ্খলা সৃষ্টি কারীদের প্রতিহত করে অল্প কয়েক দিনের মধ্যে দেশে শান্তি ফিরিয়ে আনা হবে।

 

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি ১ এলাকার পরিচালক বদিউর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি ১ জেনারেল ম্যানেজার কাজী মোহাম্মদ আলী, উপজেলা নির্বাহী অফিসার রাসেল মনজুর, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক দেবেশ চন্দ্র রায়, বীরগঞ্জ থানার ওসি কে এম শওকত হোসেন। এসময় উপস্থিত ছিলেন কাহারোল উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আসিফ রেজা রুবেল।

 

এর আগে বীরগঞ্জ ডিগ্রী কলেজের নবনির্মিত শিক্ষক কমনরুমের উদ্বোধন করেন মনোরঞ্জন শীল গোপাল এমপি।

 

Spread the love