শনিবার ২ ডিসেম্বর ২০২৩ ১৭ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

দেশের মর্যাদা বৃদ্ধি পেয়েছে

আসেমের ১০ম শীর্ষ সম্মেলনে থেকে ফিরে সাংবাদিক সন্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইতালির মিলানে আসেম সম্মেলনের মধ্য দিয়ে বাংলাদেশের মার্যাদা বৃদ্ধি পেয়েছে। এ সম্মেলনে আগত বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধানদের সাথে সাক্ষাৎ হয়েছে। তাদের সাথে সৌজন্য বিনিময় হয়েছে। এ সময় দেশের জলবায়ু, অভিবাসন, সহস্রাব্দ লক্ষ্য উন্নয়ন, এশিয়া অঞ্চলের সার্বিক উন্নতির বিষয়ে আলোচনা হয়েছে। সেখানে তিনি জানিয়েছেন তার সরকার কখনো সন্ত্রাসবাদ ও চরমপন্থাকে প্রশ্রয় দেবে না।
একই সঙ্গে তিনি তার সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন। তিনি বলেন, বিশ্বে এখন বাংলাদেশ রোল মডেল।

সরকারি বাসভবন গণভবনে আজ বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টায় ইতালি সফরের বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন এসব কথা বলেন তিনি।  সংবাদ সম্মেলনে মন্ত্রিসভার সদস্য, আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত গত ১৫ অক্টোবর বুধবার আসেমের ১০ম শীর্ষ সম্মেলনে যোগ দিতে ইতালির মিলানে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত শনিবার দেশে ফেরেন তিনি। প্রধানমন্ত্রী আসেম শীর্ষ সম্মেলনে দেয়া ভাষণে আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেন। যোগ দেন প্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানেও। বুধবার ১১৮ জন সফরসঙ্গী নিয়ে স্থানীয় সময় বেলা পৌনে ৪টায় ইতালির মিলান মালপেনসা বিমানবন্দরে যান। রোমে নিযুক্ত বাংলাদেশের দূত মো. শাহাদাত হোসেন এবং কনস্যুল জেনারেল রোজিনা আহমেদসহ অনান্য কর্মকর্তারা এ সময় তাকে অভ্যর্থনা জানান

Spread the love