শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ইনিংস হারের শঙ্কায় বাংলাদেশ

ক্রিড়া নিউজ :  শ্রীলঙ্কার রানের পাহাড়ের নিচে চাপা পড়ে ইনিংস হারের শঙ্কায় এখন বাংলাদেশ। মাহেলা জয়াবর্ধনের ডাবল সেঞ্চুরিতে ৬ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ৭৩০1390992919. রান। দ্বিতীয় ইনিংসে লংকানদের লিড দিতে হলে টাইগারদের ৪৯৮ রান পূরণ করে টার্গেট দিতে হবে। সেটা প্রায় অসম্ভব শেষ ইনিংসের খেলায়। তবু মুশফিক-সাকিব-মমিনুলদের উপর ভরসায় তাকিয়ে আছেক্রিকেটপ্রেমীরা।

তৃতীয় দিনের শেষ সেশনের একঘন্টার একটু বেশি ব্যাটিং করে লঙ্কানরা তাদের প্রথম ইনিংসে ৪৯৮ রানের লিড নিয়েছে। তৃতীয় দিনের খেলার প্রায় তিন সেশন মিলে বাংলাদেশের অর্জন এক উইকেট। একমাত্র উইকেটটি নেন স্পিনার সোহাগ গাজী। তিনি অধিনায়ক ম্যাথুসকে ফেরান। ম্যাথুস ক্যারিয়ারের ১৪ তম অর্ধশতকের দেখা পান। মাত্র ১৪ রানের জন্য তিনি সেঞ্চুরি মিস করেন।

দ্বীপ দেশের অভিজ্ঞ ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে ক্যারিয়ারের ৩৩ তম শতক তুলে নেন।  রবিউল ইসলামের বলে পর পা দুটি চার মেরে মাহেলা শতক উদযাপন করেন। শতক করার পর তার শতককে দ্বিশতকে পরিণত করেন। মাহেলা ছাড়া কিথুরুয়ান ভিথানাগেও শতক করেন। মাহেলা ২০৩ ও কিথুরুয়ান ১০৩ রানে অপরাজিত থাকেন।

ঢাকা টেস্টের প্রথম দিনে ২৩২ রান সংগ্রহ করতেই সবগুরো উইকেট হারায় স্বাগতিকরা। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান করেন অধিনায়ক মুশফিকুর রহিম ৬১ ও সাকিব আল হাসান ৫৫ রান করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email