শুক্রবার ২৭ মে ২০২২ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ইসলাম ধর্মে নারীর অধিকার নিশ্চিত করা হলেও ধর্মব্যবসায়ীরা তা মানতে নারাজ: প্রধানমন্ত্রী

PMপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনসংখ্যার অর্ধেক নারী। তাদেরতে পিছনে ফেলে রেখে দেশকে এগিয়ে যাওয়া সম্ভব নয়। ইসলাম ধর্মে নারীর অধিকার নিশ্চিত করা হলেও জামায়াতসহ অন্যান্য ধর্মব্যবসায়ীরা তা মানতে নারাজ। অথচ বিবি খাদিজা প্রথম ইসলাম ধর্ম গ্রহণ করে নারীর অধিকারের পথ সুগম করে দিয়েছেন। তাই ধর্মের দোহাই দিয়ে নারীদের ঘরে বসিয়ে রাখা যাবে না।
নারীকে সুরক্ষায় আওয়ামী লীগ নির্বাচনী ইশতেহারে বিভিন্ন অঙ্গীকার করেছে। প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সশস্ত্র বাহিনী, বিশ্ববিদ্যালয় উপাচার্য সব ক্ষেত্রে আমরা নারীর অংশগ্রহণ নিশ্চিত করেছি। চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক নারী দিবসের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রী এ ঘোষণা দেন।
প্রধানমন্ত্রী বলেন, নির্যাতিত নারী ভাতা, দরিদ্র ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতা প্রদান করা শুরু হয়েছে। এতে নারীরা অর্থনৈতিকভাবে অনেকটা স্বচ্ছল হয়ে উঠেছেন। তিনি বলেন, দুস্থ শিশু তহবিল গঠন করা হয়েছে। এছাড়া সন্তানের পরিচয়ে মায়ের নামও অন্তর্ভুক্ত করা হয়েছে। তিনি বলেন, নারী দিবসে নারীদের জন্য ন্যাশনাল হেল্প লাইন চালু করেছে সরকার। যেকোনো অপারেটর থেকে ১০৯২১ এই নাম্বারে ডায়াল করে যেকেউ নারী নির্যাতন সম্পর্কে অভিযোগ দিতে পারবেন। পরবর্তীতে সে অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email