রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ইয়ুথ ক্রিকেট লিগের চ্যাম্পিয়ন উত্তরাঞ্চল

পূর্বাঞ্চলকে ৫ উইকেটে হারিয়ে শেখ কামাল ইয়ুথ ক্রিকেট লিগে শিরোপা ঘরে তুলেছে উত্তরাঞ্চল। রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে একপেশে হয়েছে ফাইনাল ম্যাচটি।

টস জিতে ব্যাট করতে নেমে ৪৮.১ ওভারে ১৬৯ রান তোলে পূর্বাঞ্চল। আরিফুল ইসলাম ও মাজহারুল ইসলাম করেন সমান ৪২ রান। আশরাফুল হাসান ২৩, অভিক ঘোষ ১৬ ও আহমেদ শরিফের ব্যাট থেকে আসে ১২ রান। দুই অঙ্ক ছুঁতে পারেননি বাকি কেউ।

ম্যাচে দাপট দেখান উত্তরাঞ্চলের দুই পেসার সজীব আহমেদ ও রাজিউজ্জামান। দুটি করে উইকেট নেন দুজনই। রানও আটকে রাখেন তারা। সজীব ৯.১ ওভারে দেন ২৬ রান। রাফি ১০ ওভারে খরচ করেন ২৮ রান।

মাহফুজ হোসেন ও জাকারিয়া ইসলামও নেন দুটি করে উইকেট। তারা তুলনামূলক খরুচে ছিলেন। একটি করে উইকেট নেন রাকিবুল ইসলাম ও নাঈম আহমেদ।

১৭০ রানের সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪৩ বল আগেই জয় নিশ্চিত হয় উত্তরাঞ্চলের। ব্যক্তিগত ৪৫ রানে অপরাজিত থাকেন সোহাগ আল। আর ৪৫ রান করে আউট হন শিহাব জেমস।

চতুর্থ উইকেট জুটিতে দুজনে যোগ করেন ৮৯ রান। তাতে দলটির জয়ের পথ সহজ হয়ে যায়। ৪২.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করেন তারা।

পূর্বাঞ্চলের ইকবাল হাসান ও শামসুল ইসলাম নেন দুটি করে উইকেট। একটি উইকেট ঝুলিতে তোলেন আহরার আমিন।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল গঠনে বড় ভূমিকা রাখে এই টুর্নামেন্ট। নির্বাচকরা এ আসর থেকেই বেছে নেন অধিকাংশ ক্রিকেটার। ২০২৪ সালে হবে পরবর্তী যুব বিশ্বকাপ। ভেন্যু এখনো চূড়ান্ত করেনি আইসিসি।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email