রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ঈদের পর আন্দোলনের নতুন কর্মসূচি : মির্জা ফখরুল

নসড়বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঈদের পর আন্দোলনের নতুন কর্মসূচি শুরু হবে। আন্দোলন, নির্বাচন প্রস্তুতি ও দল গোছানোর কাজ একসঙ্গে করছে বিএনপি। বিএনপির আন্দোলনের ঘোষণা নিয়ে মন্ত্রীদের সমালোচনার জবাবে তিনি বলেন, সরকারের মন্ত্রীরা বালখিল্যের মতো কথা বলছেন। আজ শনিবার সকালে রাজধানীর মিরপুরে ডেল্টা হেলথ কেয়ার হাসপাতালে মির্জা ফখরুল সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান। সড়ক দুর্ঘটনায় আহত বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দীন দিদারকে দেখতে ওই হাসপাতালে গিয়েছিলেন তিনি। মির্জা ফখরুল আহত দিদারের চিকিৎসার খোঁজখবর নেন এবং দ্রুত তার সুস্থতা কামনা করেন।
এ সময় হাসপাতালে অন্যান্যের মধ্যে দিদারের স্ত্রী খাতুনে জান্নাত ও দিদারের ছোট ভাই শামসুদ্দিন শিমুল উপস্থিত ছিলেন। এ ছাড়াও উপস্থিত ছিলেন, হাসপাতালের চেয়ারম্যান প্রফেসার এম এ মান্নান ও এমডি এসএম রফিকুল ইসলাম বাচ্চু। প্রসঙ্গত রমজানের প্রথম দিনে খালেদা জিয়ার ইফতার মাহফিল থেকে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় আহত হন শামসুদ্দিন দিদার। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
বিএনপি রাজপথে আন্দোলন করতে পারে না আওয়ামী লীগ মন্ত্রীদের এমন বক্তব্যের সমালোচনা করে ফখরুল বলেন, বর্তমান ক্ষমতাসীন সরকার জনবিচ্ছিন্ন সরকার। তারা জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই যখন যা ইচ্ছে তাই বলছে। ৫ জানুয়ারির নির্বাচন জনগণ মেনে নেয়নি দাবি করে শিগগিরই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি জানান তিনি।
মির্জা ফখরুল বলেন, সরকার জনগণের ভোটে নয়, জোর করে ক্ষমতায় বসে আছে। এ সরকারকে হটাতে বিএনপি জনগণকে সম্পৃক্ত করে আন্দোলন তীব্রতর করবে। বিএনপি আন্দোলনের মধ্যেই আছে—উল্লেখ করে তিনি বলেন, ঈদের পর আন্দোলনের নতুন কর্মসূচি শুরু হবে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email