শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ঈদ মার্কেটে উপচে পড়া ভিড়

111পবিত্র মাহে রমজানের শেষ মুহুর্তে সারাদেশেই জমে উঠেছে ঈদের কেনাকাটা। সব মার্কেটেই এখন উপচে পড়া ভিড়। নতুন জামা- জুতা ছাড়া ঈদ হয়? নিজের জন্য, তো বটেই, স্বজনদের জন্যও কেনাকাটা করতে বিপনি বিতানে ঘুরছে মানুষ। সারাদেশেই দোকানগুলোতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত থাকচে ক্রেতাদের উপচে পড়া ভিড়। বড় শহরের পাশাপাশি মফস্বল এমনকি গ্রাম পর্যায়েও দোকানিরাও এখন দিনরাত চরম ব্যস্ত। স্বাচ্ছন্দে ঈদের কেনাকাটা করার সুযোগ দিতে প্রশাসন থেকে নিশ্চিত করা হয়েছে বাড়তি নিরাপত্তা। আইনশৃঙ্খলা পরিস্থিতির দিকে বাড়তি নজর রাখছে পুলিশ। ক্রেতাদের চলাচল নির্বিঘ্ন করতে ২৬টি দল গঠন করা হয়েছে।
ঈদ মার্কেটে এবার ভারতীয় সিরিয়ালের চরিত্রের নামে নামকরণ করা শাড়ি ও থ্রিপিস চলছে বেশি। জামার পাশাপাশি জুতা, প্রসাধনের দোকানেও চলছে জমজমাট কেনাকাটা। তরুণী এবং শিশুদের মধ্যে এবার সবচেয়ে বেশি জনপ্রিয় ভারতীয় পাখি ড্রেস। পুরুষদের মধ্যে বেশি চলছে শর্ট পাঞ্জাবি আর জিনসের প্যান্ট। পাখি ড্রেসের পাশাপাশি, ফ্লোরটাস, সাজনা, অপ্সরা, গোপী, হাতিজা, বুটিক জয়পুরি ইত্যাদি পোশাক বেশি কিনছে মেয়েরা। নারীদের মধ্যে ধুপিয়া কাতান ও সেটিং পার্টি শাড়ি বেশি সাড়া ফেলেছে।
এছাড়া রেডিমেড কাপড়ের দোকানের পাশাপাশি ভিড় দেখা গেছে টেইলারগুলোতেও। রেডিমেড কাপড়ের দোকানে দাম নিয়ে ক্রেতাদের মধ্যে আছে অসন্তোষ। কেনাকাটায়ও এতে পড়েছে প্রভাব। উপচে পড়া ভিড় দেখা গেছে গয়না ও প্রসাধনীর দোকানেও। সাধ আর সাধ্যের সাথে তাল মিলিয়ে প্রিয়জনের মুখে হাসি ফুটাতে পছন্দের জিনিষটি কিনে দেয়ার চেষ্টা চলছে সর্বত্রই।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email