শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীকে নিয়েই আমরা বিচলিত

সরকার বিএনপিকে নিয়ে বিচলিত নয় বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘আমরা বিএনপিকে নিয়ে বিচলিত নই। তবে তাদের উস্কে দেয়া উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীকে নিয়েই আমরা বিচলিত।’

শুক্রবার দুপুরে মাগুরা শহরের নোমানী ময়দানে আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনের মরা গাঙে আরও কোনোদিন জোয়ার আসবে না। ভুলের চোরাবালিতে ভরে গেছে তাদের রাজনীতি। দলটি এখন দিশেহারা পথিক। তারা নিজেরাই এখন নিজেদের শত্রু। বাইরের শত্রুর প্রয়োজন নেই।’

জঙ্গিবাদসহ সকল অপশক্তির বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়ার আহ্বান জানিয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে সাম্প্রদায়িক ষড়যন্ত্রের হাত থেকে রক্ষা করাই এখন আমাদের প্রধান কাজ। তাই জঙ্গিবাদ নির্মূলে সবাইকে একসঙ্গে কাজ করে রুখে দাঁড়াতে হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খানের সভাপতিত্বে সমাবেশ আরও বক্তব্য দেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী অ্যাড. বীরেন শিকদার, মাগুরা-১ আসনের এমপি এটিএম ওয়াহ্হাব, কামরুল লায়লা জলি এমপি, প্রধামন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, পঙ্কজ কুন্ডু, আবু নাসির বাবল, রুস্তম আলী ও পংকজ সাহা প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বের রাজনীতি ও অর্থনীতির মাইলফলক। গত ৪১ বছরের ইতিহাসে তিনি সবচেয়ে সাহসী, স্বাধীনচেতা, বিচক্ষণ, সফল ও দক্ষ প্রশাসক’।

সড়কমন্ত্রী বলেন, মাগুরার রামনগর থেকে আবালপুর পর্যন্ত ১০.৫ কিলোমিটার মহাসড়ক চার লেনে উন্নীত করা হবে। এজন্য মোট ৯২ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া মাগুরা-শ্রীপুর, মাগুরা-মহম্মদপুর, মাগুরা-নড়াইলসহ বিভিন্ন সড়কের উন্নয়নের জন্য ইতিমধ্যে প্রকল্প নেয়া হয়েছে।

Spread the love