শনিবার ৪ ফেব্রুয়ারী ২০২৩ ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

উচ্চাঙ্গ সংগীত ও গল্প লেখায় ইমতিয়াজ মাহমুদ ও মোস্তাহিদার জাতীয় পুরষ্কার লাভ

জাতীয় শিশু পুরস্কার ২০১৪ প্রতিযোগিতায় উচ্চাঙ্গ সংগীত ও গল্প লেখায় বিরামপুর উপজেলার ইমতিয়াজ মাহমুদ মুমু ও মোস্তাহিদা জান্নাত জাতীয় পুরষ্কার লাভ করেছে।
বিরামপুরের সাংস্কৃতিক সংগঠন সুরাভাষ ও বিরামপুর কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র এস.এম ইমতিয়াজ গত ০২ মার্চ ঢাকায় বাংলা একাডেমি প্রাঙ্গনে উচ্চাঙ্গ সংগীতে সারাদেশে প্রতিযোগিতায় ২য় স্থান করে।
অনুষ্ঠান শেষে বাংলা একাডেমির হলরুমে মাননীয় স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী বিজয়ীকে গত ৪ মার্চ সনদ ও পদক প্রদান করেন। ইমতিয়াজ মাহমুদ মুমু বিরামপুর পৌর শহরের চাঁদপুর মহল¬ার বাসিন্দা ও রেলওয়ের টিটি মোঃ ইউসুফ আলী শেখের পুত্র।
এছাড়াও জাতীয় ভাবে আন্তঃপ্রাথমিক ক্রীড়া ও সংস্কৃতিক প্রতিযোগিতার গল্প লেখা গ্র“পে মোস্তাহিদা জান্নাত ২য় স্থান অধিকার করেছে। সে বিরামপুর পৌরসভার কাউন্সিলর ও চড়ারহাট শহীদ স্মৃতি কলেজের অধ্যাপক আরেফুর রহমানের কন্যা। মোস্তাহিদা ফুলপুর কুতুবডাঙ্গা প্রাথমিক বিদ্যালয়র পঞ্চম শ্রেণীর ছাত্রী। মাহমুদ মুমু জাতীয় শিশু পুরস্কার ২০১৪ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে উপজেলা পর্যায়ে তিনটি বিষয়ে ১ম স্থান, জেলা পর্যায়ে তিনটি বিষয়ে ১ম স্থান, রংপুর বিভাগীয় পর্যায়ে উচ্চাঙ্গ সংগীতে ১ম স্থান অর্জন করে।

গত ০৯ মার্চ ওসমানি মিলনায়তনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে সনদ ও পদক গ্রহণ করেছে।