বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

উপজেলা নির্বাচনে বীরগঞ্জে দুই জোটের প্রার্থী চুড়ান্ত।আজ মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন

bpবীরগঞ্জ প্রতিদিনঃ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের বীরগঞ্জে ১৪দল এবং ১৯ দলীয় জোটের প্রার্থী চুড়ান্ত করেছে। রবিবার মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন।

নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত ১৪দলের উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করার জন্য মনোনিত করেছে সাবেক সংসদ সদস্য মোঃ আমিনুল ইসলামকে এবং বিএনপি নেতৃত্বাধীন ১৯দলীয় জোট বিএনপির সাবেক সভাপতি প্রবীণ রাজনীতিবিদ আলহাজ্ব এ্যাড. মফিজ উদ্দিন চৌধুরীকে উপজেলা চেয়ারম্যান পদে মনোনিত করেছে।

আওয়ামীলীগ মনোনিত ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান গোপাল দেব শর্মা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে পৌর কাউন্সিলর অনিতা রায়কে মনোনিত করেছে।

১৯দলীয় জোট ভাইস চেয়ারম্যান পদে সাতোর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং উপজেলা জামায়াতের নায়েবে আমীর একেএম কাওছার এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে পৌর কাউন্সিলর সেলিনা আকতারকে মনোনিত করেছে। তবে উভয় জোটে সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করার সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা জানান, তৃণমূল নেতাকর্মীদের সিদ্ধামত্ম মোতাবেক গোপন ভোটের মাধ্যমে প্রার্থী মনোনিত করেছে দল। এর বাইরে কোন প্রার্থী নেই। কেউ যদি দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন তাহলে দল তার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করবে।  উপজেলা বিএনপির সভাপতি মোঃ আলহাজ্ব মোঃ মনজুরুল ইসলাম মনজু বলেন, এটি স্থানীয় নির্বাচন তাই দলীয় ভাবে অংশগ্রহণের সুযোগ নেই। তবে দলীয় মনোভাবাপন্ন ব্যক্তিদের ১৯দলের নেতাকর্মীদের মতামতের ভিত্তিত্বে সমর্থন প্রদান করা হয়েছে।

জোটের বাইরে উপজেলা চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বলে নির্বাচন অফিস সূত্রে জানা যায়।

আজ শনিবার শতগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ডা. কেএম কুতুব উদ্দিন গত শনিবার মনোনয়ন পত্র দাখিল করেছেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email