সোমবার ১৬ মে ২০২২ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

উপজেলা নির্বাচনে সরকারের ভরাডুবি হয়েছে-মির্জা ফখরুল ইসলাম আলমগীর

M F Eদিনাজপুর প্রতিনিধি : বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার উপজেলা নির্বাচনেও সরকারি বাহিনী ও তাদের পেটুয়া বাহিনীকে ব্যবহার করে নির্বাচনে জয়ী হওয়ার চেষ্টা করেছিল।  কিন্তু সেখানেও জনগণের মতামতের কাছে তাদের ভরাডুবি হয়েছে। ১ম দফা উপজেলা নির্বাচনে জনগণের মতামত গেছে তাদের বিরুদ্ধে্ ।

তিনি আরো বলেন,এ সরকারের ক্ষমতায় থাকার আর বৈধতা নেই।বর্তমান সরকার অবৈধ। পার্লামেন্টও বৈধ নয়। কারণ দেশের বেশিরভাগ মানুষ তাদের ভোটের অধিকার প্রয়োগ করতে পারেনি। তারপরও জনগনের ভোট ছাড়াই সরকার ক্ষমতা আকড়ে আছে। এ নির্বাচন তামাশার নির্বাচনে পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, সরকার গঠন প্রক্রিয়াতেও তামাশা করা হয়েছে। বিরোধী দল হিসেবে যাদেরকে বসানো হয়েছে। তাদেরকে তারা সরকারের অংশিদারিত্ব দিয়েছে। আবার বিরোধী দল হিসেবে সংসদে বসিয়েছে।

তিনি সরকারকে হুশিয়ার করে বলেন, সময় বেশি পাবেন না। জনগণ তাদের ভোটের অধিকার আদায় করার জন্য আবার রাস্তায় নামবে।

তিনি এই আন্দোলনকে বিএনপি বা ১৯ দলের আন্দোলন আখ্যা না দিয়ে জনগণের অধিকার আদায়ের আন্দোলন বলে উলে­খ করেন। তাই সময় ক্ষেপন না করে অবিলম্বে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধিনে জাতীয় সংসদ নির্বাচন ঘোষনার দাবি জানান।

শনিবার বিকেলে ঠাকুরগাঁও শহরের কালিবাড়িস্থ বাসভবনে সদর উপজেলা নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করণ বিষয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় উপরোক্ত কথা বলেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email