শনিবার ১৩ এপ্রিল ২০২৪ ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এই অবৈধ সরকারের পতন হবে: জয়নুল আবেদীন

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, দেশের মানুষকে রক্ষার স্বার্থে যে আন্দোলন চলছে চলমান আন্দোলনেই জনগণের দাবির মুখে এই অবৈধ সরকারের পতন হবে। তিনি জাতীয়তাবাদী শক্তিকেই স্বাধীনতার স্বপক্ষের শক্তি বলে দাবি করেন।

রোববার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে হরতালের সমর্থনে মিছিল শেষে সমাবেশে তিনি এ কথা বলেন। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখা এ সমাবেশের আয়োজন করেন।

তিনি হাইকোর্টের বিচারপতিদের উদ্দেশ্যে বলেন, এক মন্ত্রীর হুমকিতে খালেদা জিয়াকে এই সরকার গ্যাস, বিদ্যুৎ, পানি বিচ্ছিন্ন করে হত্যার ষড়যন্ত্র করেছে। কিন্তু আমরা হাইকোর্টের পক্ষ থেকে একজন বিচারপতিরও সুয়োমোটো রুল দেখতে পেলাম না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, এই সরকারের পতন না হওয়া পর্যন্ত খালেদা জিয়া যে আন্দোলনের ডাক দিয়েছেন তা চলছে এবং চলবে।

তিনি বলেন, যে মন্ত্রী খালেদা জিয়াকে খাবার বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছেন সেই আমাকে টকশোতে চোখ উপড়ে ফালানোর হুমকি দিয়েছিল।

প্রধান বিচারপতিকে উদ্দেশ্য করে তিনি বলেন, কোনো মহলের প্রভাবে দেশের এই পরিস্থিতিতে জোর করে কোনো কোর্ট বসাবেন না। যদি জোর করে কোর্ট বসান তাহলে আপনার বিবেকের কাছে দায়ী থাকবেন।

এ সময় উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, আবেদ রাজা, অ্যাডভোকেট রেজাউল করিম প্রমুখ।

Spread the love