বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

একক প্রার্থী নির্ধারন করতে ফুলবাড়ীতে ভোটের আগে ভোট অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি : আসন্ন উপজেলা নির্বাচনে দলীয় ভাবে একক প্রার্থী নির্ধারন করতে ভোটের আগে দলীয় ভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে, দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগে, একই পথে হাটছেন বিএনপিও।

দলীয় সূত্রে জানা গেছে, গত শনিবার বিকেল ৪টায় ফুলবাড়ী কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থী ঘোষণা করার জন্য উপজেলা আওয়ামীলীগ বর্ধিত সভা আহবান করে।  বর্ধিত সভায় উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে একমাত্র প্রাথী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুশফিকুর রহমান বাবুল হলেও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য উপজেলা যুবলীগের সভাপতি প্রভাষক গোলাম মওলা রঞ্জু, উপজেলা আওয়ামীলীগ নেতা মকলেছুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মহিলা লীগ নেত্রী ও সাবেক ইউপি চেয়ারম্যান মৃত আব্দুল জববারের স্ত্রী হাজরা বেওয়া, সাবেক পৌর মহিলা  কাউন্সিলর নিরু সামসুন্নাহার নির্বাচন করার আগ্রহ প্রকাশ করায় ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী দেখা দেয়ায় তাদের মধ্য থেকে একক প্রার্থী নির্ধারণ করতে আওয়ামীলীগের নেতা কর্মীদের নিয়ে ভোট অনুষ্ঠিত হয়। বিকেল ৫ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন করে নেতা কর্মীদের ভোটে ভাইস চেয়ারম্যান পদে যুবলীগের সভাপতি গোলাম মওলা রঞ্জু ও মহিলা ভাইস চেয়াম্যান পদে সাবেক পৌর কাউন্সিলর নিরু সামসুন্নাহারকে নির্ধারন করা হয়। আওয়ামীলীগের বর্ধিত সভায়, নেতা কর্মীদের প্রত্যক্ষ ভোটে নির্ধারিত প্রার্থীদের নাম ঘোষনা করেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। এ সময় দিনাজপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব তৈবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লং বাবলু, পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান প্রামানিকসহ ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ ও মহিলালীগসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

অপর দিকে উপজেলা বিএনপি’র মধ্যে একাধিক প্রার্থী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য মাঠে নেমেছেন। এ জন্য বিএনপি’র একাধিক সূত্রে জানা গেছে, উপজেলা বিএনপির একক প্রার্থী নির্ধারণ করতে বিএনপি’র পক্ষ থেকেও ভোটের আগেই ভোট গ্রহণের সিদ্ধান্ত নেয়েছে। এজন্য উপজেলা বিএনপি’র পক্ষ থেকে সম্ভাব্য প্রার্থীদের নিকট দলীয় ফর্মে আবেদন করার নির্দেশ দেয়া হয়েছে। এ পর্যন্ত বিএনপি’র সমর্থিত প্রার্থী হিসেবে যারা মাঠে নেমেছেন তারা হলেন, চেয়ারম্যান পদে উপজেলা বিএনপি’র সভাপতি অধ্যক্ষ খুরশিদ আলম মতি, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেতা নজমুল হক নাজিম, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোস্তাক আহম্মেদ চৌধুরী খোকন ও উপজেলা বিএনপি’র সহ-সভাপতি খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান মোজাফফর হোসেন চৌধুরী। ভাইস চেয়ারম্যান পদে যারা নির্বাচন করার জন্য মাঠে নেমেছেন তারা হলেন, উপজেলা যুব দলের সভাপতি তোফায়েল হোসেন চৌধুরী, ছাত্র দলের সভাপতি মাহাবুবুব আলম মিলন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মিনারা বেগম, মহিলা দলের নেত্রী হাসিনা বেগম ও কহিনুর বেগম। তবে দলীয় সূত্রে জানা গেছে, একক প্রার্থী নির্ধারণ করতে প্রয়োজনে নেতাকর্মীদেরকে নিয়ে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে প্রার্থীকে নির্বাচন করা হবে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email