মঙ্গলবার ৩০ মে ২০২৩ ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

‘একটি চক্র বিশৃঙ্খলার চেষ্টা করছে’

দেশ যখন শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, তখন একটি চক্র দেশের চলমান উন্নয়ন বাধাগ্রস্ত করতেই বিশৃঙ্খলার সৃষ্টির চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে রোববার যুবলীগ পরিচালিত গ্রন্থকেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নাহিদ বলেন, ‘দেশে এখন শেখ হাসিনার নেতৃত্বে অগ্রগতি হচ্ছে। সেটা আমাদের বলতে হয়নি, বলছে বিশ্বব্যাংক। যেটা আমেরিকায় বসে আছে। আর দেশের একটি চক্র আছে, যারা উন্নয়নকে বাধাগ্রস্ত করার চেষ্টা করছে। মানুষের কল্যাণে কাজ করতে দিচ্ছে না।’

যুবলীগের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, দেশ আজ যে অগ্রগতি হচ্ছে, তার বড় অবদান যুব, ছাত্র এবং তরুণ প্রজম্মের। আর সেই প্রজন্মকে গড়ে তুলছে আওয়ামী যুবলীগ।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, ‘আমরা সব সময়ই মনে করি অন্ধকার, কুসংস্কার, বিপথগামিতার বিরুদ্ধে শিক্ষা হলো বড় অস্ত্র। তবে এটা কেবল পাঠ্যবইয়ের শিক্ষা নয়। এই শিক্ষা হলো প্রকৃত জ্ঞান অর্জন। রাজনীতি, অর্থনীতি এবং আর্থ-সামাজিক অবস্থা সম্পর্কে জ্ঞান অর্জন। এই জ্ঞানের মাধ্যমেই মানুষ সত্য ও মিথ্যার আরাক করতে পারে। ন্যায় ও অন্যায়ের পার্থক্য করতে পারে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ মাহী, যুবনেতা শহীদ সেরনিয়াবাত, মুজিবুর রহমান চৌধুরী, অধ্যাপক আমজাদ হোসেন, বেলাল হোসেন, কাজী আনিসুর রহমান, ইকবাল মাহমুদ বাবলু, মিয়া মোহাম্মদ ফারুক, শ্যামল কুমার রায় প্রমুখ।