শনিবার ২১ মে ২০২২ ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

একতরফা নির্বাচনের তফসিল প্রত্যাখান করেছে জনগণ -রিজভী আহমেদ

1384677226একতরফা নির্বাচনের তফসিল প্রত্যাখান করে সারাদেশে জনগণ স্বতস্ফূর্তভাবে অবরোধ  পালিত হচ্ছে বলে দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। ঘোষিত তফসিল প্রত্যাখান করে ১৮ দলের ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম প্রহরে মঙ্গলবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রিজভী এ দাবি করেন।

রিজভী বলেন, “সরকার সংলাপ নিয়ে জনগণের সঙ্গে তামাশা করছে। একতরফা নির্বাচনের তফসিল অগ্রহণযোগ্য। তবে কোনো চেষ্টাতেই আমাদের আন্দোলন বন্ধ করা যাবে না। ‘বিএনপি নেতাদের সঙ্গে মাল্টিলেভেল আলোচনা হচ্ছে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের এমন বক্তব্যকে জাতির সঙ্গে তামাশা বলেও আখ্যায়িত করেন রিজভী। এই সময় তিনি অবরোধকে সামনে রেখে সারাদেশে ১৮ দলীয় জোট নেতাকর্মীদের ওপর পুলিশ ব্যাপক ধরপাকড় করছে বলেও অভিযোগ করেন।

এদিকে হরতালের মতো অবরোধেও নিরুত্তাপ নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন  এলাকা। বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের কড়া উপস্থিতি জানান দিচ্ছে, তারা যেকোনো ধরনের নাশকতা এড়াতে প্রস্তুত।  নয়াপল্টনে আনা হয়েছে প্রিজন ভ্যান, রাইট কার ও জলকামান। পুলিশ ছাড়াও নয়াপল্টনস্থল আশপাশের এলাকায় র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যদের উপস্থিতি রয়েছে চোখের পড়ার  মতো। বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনের ভিআইপি সড়ক দিয়ে সিএনজি ও রিকশা ছাড়া অন্য কোনো যানবাহন চলতে দেখা যায়নি।

এদিকে, নিরুত্তাপ নয়াপল্টনে বেলা সাড়ে ১১টায় পুলিশকে লক্ষ্য করে ককটেল হামলা চালায়  দৃর্বুত্তরা। এই সময় সবুর নামের এক পুলিশ কনেস্টবল আহত হয়। পুলিশ ছয় রাউন্ড ফাঁকা গুলি  ছুঁড়ে। আবার বেলা সোয়া ১২টার দিকে একই এলাকার জোনাকী হলের সামনে একটি ককটেল  বিস্ফোরিত হয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email