মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

একদলীয় নিবার্চনের মাধ্যমে সিলেকশন করে বিশ্ববাসীর কাছে দেশের ভাবমুর্তি ও সন্মান ক্ষুন্ন করা হয়েছে-বঙ্গবীর কাদের সিদ্দিকী

দিনাজপুর প্রতিনিধি: বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বলেছেন একদলীয় নিবার্চনের মাধ্যমে সিলেকশন করে নির্বাচনের নামে এই সরকার জাতিকে ধোকা দিয়েছে। সারাদেশের কোথাও কোন ভোটার এই নির্বাচনে স্বতর্স্ফূত ভাবে অংশ নেয়নি অথচ সরকার ক্ষমতার দাপটে গত ৫ জানুয়ারী নির্বাচন করে বিশ্ববাসীর কাছে দেশের ভাবমুর্তি ও সন্মান ভুলণ্ঠিত করেছে। আজ দেশের মুক্তিযোদ্ধাদের কোন মর্যাদা নেই, দেশকে স্বাধীন করে মুক্তিযোদ্ধাদেরই এখন পরাধীন হয়ে অন্যের সাহায্যের উপর নির্ভরশীল হয়ে থাকতে হচ্ছে।

গতকাল বিকালে দিনাজপুর প্রেসক্লাবে আয়োজিত এক প্রেস বিফ্রিং বক্তৃতাকালে বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী উপরোক্ত কথাগুলো বলেছেন। তিনি দিনাজপুরের কর্ণাই গ্রামের ক্ষতিগ্রস্থ সংখ্যালঘুদের সামগ্রীক দুরাবস্থা স্বচক্ষে দেখার জন্যে ওই এলাকা পরিদর্শনে যাওয়ার পুর্বে সাংবাদিকদের সঙ্গে এই প্রেস ব্রিফিং করেন। তিনি আরো বলেছেন, নির্বাচনের দিন ভোট কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ব্যালট ছিড়েছে পুলিশ ঘুমিয়ে দিন পার করেছে এবং অনেক ভোট কেন্দ্রে কুকুর ঘুমিয়েছে। জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ পুর্ব থেকেই সরকারের মহাজোটের শরীক ছিল তাকে কিছু সিট প্রদান করাটি দোষের কিছু নয়। আরেকটি প্রতিদ্ধন্ধি দল যদি নিবাচনে থাকতো তাহলে এই নির্বাচন গ্রহণযোগ্য হত। এটি তো নির্বাচন হযনি এক রকম সিলেকশন করেই সরকার গঠন করে বির্তকের সৃষ্টি করা হয়েছে। তিনি এই সরকারের প্রতি আহবান রাখেন শেখ হাসিনকে সরকার প্রধান হতে সরে এসে সবদলের অংশগ্রহনের মাধ্যমে একটি অবাধ  নির্বাচনের ব্যবস্থা করা।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সাধারন সম্পাদক  হাবিবুর রহমান তালুকদার বীর প্রতিক, যুগ্ম সম্পাদক ইকবাল সিদ্দিকী, দিনাজপুর জেলা বিএনপির সভাপতি লুৎফর রহমান মিন্টু, যুগ্ম সম্পাদক আকতারুজ্জামান জুয়েল প্রমুখ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email