বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

একাত্তরের ন্যায় এখনও চলছে গণহত্যা : প্রধানমন্ত্রী

54628.notunkhobor_23550প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একাত্তরের ন্যায় এখনও গণহত্যা চলছে। বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়া এসি রুমে বসে এ গণহত্যায় নেমেছেন। এ গণহত্যা বন্ধ না হলে সরকার আরো কঠোর হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন তিনি। ১৮ দলের চলা অবরোধে বোমাবাজি ও বাসে অগ্নিসংযোগে দগ্ধ হয়ে যারা ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আজ রবিবার তাদের দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে বলেন, যারা হামলার শিকার হচ্ছেন শুধু তাদের ছবি নয়, যারা হামলা চালাচ্ছে তাদের ছবিও তুলতে হবে। তিনি বলেন, যেভাবে গাড়িতে আগুন দিয়ে মানুষ মারা হচ্ছে, তা তো গণত্যাই। এসব কর্মকাণ্ডে যারা হুকুম দিচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
রবিবার বেলা ৩টার দিকে প্রাধনমন্ত্রী ঢাকা মেডিকেলে পৌঁছান। তিনি ঢামেকের বার্ণ ইউনিটের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন এবং চিকিৎসাধীন রোগী ও তাদের স্বজনদের সঙ্গে কথা বলে তাদের খোঁজ খবর নেন।
এসময় প্রধানমন্ত্রী চিকিৎসকদের সঙ্গে কথা বলেও সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে জানতে চান। দগ্ধ রাগীদের জন্য যেসব বিদেশি ওষুধ সরকারিভাবে সরবরাহ করা হয় না, প্রধানমন্ত্রী ব্যক্তিগত তহবিল থেকে সেসব ওষুধের খরচ মেটাবেন বলেও চিকিৎসকদের জানান।
অন্যদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলের উপাচার্য প্রাণ গোপাল দত্ত, ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের পরিচালক সামন্ত লাল সেন, সাংসদ ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মেডকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফিজুর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক জুলফিকার আলী এ সময় উপস্থিত ছিলেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email